BrandsView All

Show More Brands
August 15, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

Oppo A97 5G মিড রেঞ্জে ৭ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‌্যাম ও ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সহ লঞ্চ হল, দাম জেনে নিন

Spread the love

Oppo আজ অর্থাৎ ১১ই জুলাই তাদের ঘরেলু মার্কেটে Oppo A97 5G নামের একটি নয়া স্মার্টফোন লঞ্চ করলো। এটি দুটি আকর্ষণীয় কালার বিকল্প এবং একক স্টোরেজ কনফিগারেশনের সাথে এসেছে। এছাড়া ফিচার হিসাবে এতে, ৯০ হার্টজ রিফ্রেশ রেটের FHD ডিসপ্লে প্যানেল, লেটেস্ট অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কাস্টম ইউজার ইন্টারফেস, ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট, ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ বর্তমান। আবার Oppo A97 5G ফোনে পাওয়া যাবে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ চিপসেট। সর্বোপরি এক্সটেন্ডেড র‍্যাম ফিচারের সাহায্যে ফোনের ইন্টারনাল মেমরিকে ব্যবহার করে অতিরিক্ত ১৯ জিবি পর্যন্ত র‍্যামের সাপোর্টও পাওয়া যাবে। এছাড়া, একাধিক সিকিউরিটি ফিচারও বিদ্যমান থাকছে ডিভাইসে। চলুন এবার নবাগত Oppo A97 5G স্মার্টফোনের দাম ও স্পেসিফিকেশন সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

Oppo A97 5G এর দাম

সদ্য লঞ্চ হওয়া ওপ্পো এ৯৭ ৫জি ফোনের দাম ১,৯৯৯ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ২৩,৬০০ টাকা) বরাদ্দ করা হয়েছে। এই বিক্রয় মূল্য ফোনটির ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত একক ভ্যারিয়েন্টের। এটিকে বর্তমানে প্রি-রিজার্ভেশনের জন্য চীনা ই-কমার্স ওয়েবসাইট JD.com -এ তালিকাভুক্ত করা হয়েছে এবং আগামী ১৫ই জুলাই থেকে চীনের বাজারে এই মডেলটির সেল শুরু হবে। এই ফোনকে দুটি ভিন্ন কালার বিকল্পে অফার করা হচ্ছে – ডিপ সি ব্লু এবং কোয়ায়েট নাইট ব্ল্যাক।

Oppo A97 5G এর স্পেসিফিকেশন

ওপ্পো চীন -এর অফিসিয়াল ওয়েবসাইটে নবাগত এই হ্যান্ডসেটের ফিচার উল্লেখ করা হয়নি। তবে, ই-কমার্স প্ল্যাটফর্ম JD.com -এ উপস্থিত হওয়ার দরুন ফোনটির যাবতীয় ফিচার সামনে এসে গেছে। উক্ত ওয়েবসাইটের লিস্টিং অনুসারে, ডুয়াল-সিমের (ন্যানো) ওপ্পো এ৯৭ ৫জি স্মার্টফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের একটি ৬.৬৬ ইঞ্চি ফুল এইচডি (১,০৮০x২,০২০) ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লে, আই (AI) টেকনোলজি ভিত্তিক স্মার্ট আই প্রটেকশন ফিচারের সাথে এসেছে। ফাস্ট পারফরম্যান্সের জন্য, উক্ত হ্যান্ডসেটে অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কালারওএস ১২ (ColorOS 12) কাস্টম স্কিনে চলে। আর স্টোরেজ হিসাবে এতে, ১২ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি রম উপলব্ধ। যদিও এক্সটেন্ডেড র‌্যাম ফিচারের সাহায্যে উক্ত ফোনে ১৯ জিবি পর্যন্ত বর্ধিত র‌্যামের সাপোর্ট পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য, Oppo A97 5G স্মার্টফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা ইউনিট রয়েছে, যার প্রাইমারি সেন্সর ৪৮ মেগাপিক্সেলের। আর সেলফি বা ভিডিও কলিংয়ের জন্য, ডিভাইসটির সামনে একটি ১২ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং সেন্সর দেওয়া হয়েছে। অডিও ফ্রন্টের কথা বললে, এটি ডুয়াল স্টেরিও স্পিকার সহ এসেছে এবং দুর্দান্ত ‌বেসের জন্য ডাইরক (Dirac) টেকনোলজি ব্যবহার করা হয়েছে।

ওপ্পোর এ-সিরিজ অন্তর্গত এই হ্যান্ডসেটে কানেক্টিভিটির জন্য – 5G, 4G LTE, ওয়াই-ফাই, ব্লুটুথ, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ৩.৫মিমি হেডফোন জ্যাক স্লট অন্তর্ভুক্ত। নিরাপত্তার জন্য এই ৫জি ডিভাইসে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক ফিচার উপস্থিত। পাওয়ার ব্যাকআপের জন্য, Oppo A97 5G ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। এই ব্যাটারি ৩৩ ওয়াট ফ্ল্যাশ চার্জিং টেকনোলজি সমর্থন করে এবং একক চার্জে ১৫ ঘন্টা পর্যন্ত ভিডিও প্লেব্যাক টাইম অফার করে। পরিশেষে, ওপ্পো আনীত এই নতুন স্মার্টফোনের পরিমাপ ৭৬x১৭৬x৮.১ মিমি এবং ওজন ১৯৪ গ্রাম।

%d bloggers like this: