BrandsView All

Show More Brands
August 15, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

স্মার্টফোনের সংজ্ঞা বদলাচ্ছে Nothing Phone (1), ফোনের পাশাপাশি কভারও হবে ট্রান্সপারেন্ট

Spread the love

খুব শীঘ্রই আত্মপ্রকাশ করতে চলেছে Nothing Phone (1)। তবে আনুষ্ঠানিক লঞ্চের আগেই এই আসন্ন স্মার্টফোনের ‘ইউনিক’ ব্যাক প্যানেল ডিজাইন টিজ করার জন্য সম্প্রতি সুইজারল্যান্ডে একটি ইভেন্ট আয়োজন করেছিল লন্ডন-ভিত্তিক টেক ব্র্যান্ডটি। যারপর, ট্রান্সপারেন্ট রিয়ার প্যানেল হওয়ার দরুন সুরক্ষা জনিত জিজ্ঞাসা দেখা দিয়েছিল বহু মানুষের মনে। এই সংশয়ের নিষ্পত্তি ঘটাতে কিছু সময় পূর্বে Nothing সংস্থার প্রতিষ্ঠাতা কার্ল পেই (Carl Pei) তাদের এই ফোনের ‘লুক থ্রু’ রিয়ার প্যানেলকে সুরক্ষিত রেখেও ‘শো অফ’ করার জন্য একটি সমাধান নিয়ে আসার প্রতিশ্রুতি দিয়েছিলেন। যাকিনা স্পষ্টতই একটি অফিসিয়াল ফার্স্ট পার্টি মোবাইল কভার নিয়ে আসার ইঙ্গিত ছিল। আর এখন, একটি অনলাইন গ্যাজেট রিসার্চ প্ল্যাটফর্ম তাদের লেটেস্ট রিপোর্টে Nothing Phone (1) স্মার্টফোনের অফিসিয়াল ট্রান্সপারেন্ট TPU (থার্মোপ্লাস্টিক পলিউরেথেন) কেসের ‘ফাস্ট লুক’ প্রকাশ করলো।

লঞ্চের আগেই প্রকাশ্যে এসে গেল Nothing Phone (1) স্মার্টফোনের ট্রান্সপারেন্ট TPU কভার

বেশিরভাগ স্মার্টফোন মালিকেরা ফোনের ডিজাইন প্রদর্শন করার থেকে সেটিকে সাবধানে রাখার প্রতি বেশি গুরুত্ব আরোপ করে। আর তাই অনেকেই নিজেদের ডিভাইসকে বাহ্যিক আঘাত থেকে সুরক্ষিত রাখতে গরিলা ডিসপ্লে গ্লাসের পাশাপাশি একটি প্রোটেক্টিভে কভার ব্যবহার করে থাকেন। কিন্তু নাথিংয়ের লেটেস্ট স্মার্টফোনের অন্যতম হাইলাইটেড বৈশিষ্ট্যই হল, এর ইউনিক তথা ট্রান্সপারেন্ট রিয়ার প্যানেল। ফলে, আসন্ন এই ফোনটিকে নিরাপদ রেখেও কিভাবে স্বচ্ছ ব্যাক প্যানেল ‘শো অফ’ করা যাবে, তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন অনেকেই। যার সমাধান স্বরূপ, সংস্থার তরফ থেকে সম্প্রতি একটি নতুন ট্রান্সপারেন্ট টিপিইউ কেস নিয়ে আসা হয়েছে, এটির ‘সি থ্রু’ বৈশিষ্ট্য নাথিং ফোন (১) এর ডিজাইনকে দৃশ্যমান করবে।

তবে মজার বিষয় হল, অন্যান্য ফোনে ব্যবহৃত আর পাঁচটা সাধারণ ট্রান্সপারেন্ট কেসের মতো সম্পূর্ণ স্বচ্ছ নয় নাথিংয়ের এই মোবাইল কভারটি। এটি, গাঢ় ধূসর বা কালো টিন্ট এবং সেমি-ট্রান্সপারেন্ট স্মোকি লুক সহ এসেছে। যার দরুন ফোনের ডিজাইন স্পষ্টভাবে দৃশ্যমান হয় এবং একই সাথে সিগনেচার গ্লাইফ লাইটগুলির উজ্জ্বলতাও সমান ভাবে বজায় থাকে৷ এছাড়া, কেস ব্যবহার করা সত্ত্বেও নাথিং ব্র্যান্ডিং দেখা যাবে ফোনে।

প্রসঙ্গত, গ্যাজেট রিসার্চ সাইট MySmartPrice -এর সহযোগিতায় প্রখ্যাত টিপস্টার ইশান আগরওয়াল এই ট্রান্সপারেন্ট টিপিইউ কেসের ছবি ফাঁস করেছিলেন টুইটারে। শেয়ার করা ছবিতে, নাথিং ফোন (১) -এর একটি ব্ল্যাক কালার ভ্যারিয়েন্টকে দেখা যাচ্ছে, যাতে নতুন ট্রান্সপারেন্ট টিপিইউ কভার পরানো রয়েছে। আসন্ন এই ফোন ব্যবহারে আগ্রহীদের মধ্যে যারা রিয়ার প্যানেলে থাকা গ্লাইফ লাইটিং ফিচারকে দৃশ্যমান রাখতে চান, তাদের জন্য এই কেসটি সেরা বিকল্প প্রমাণিত হবে। আপনাদের অবগতের জন্য জানিয়ে রাখি, এই গ্লাইফ লাইট ফিচার অন্যন্য LED লাইটিং স্ট্রিপ লেআউট দিয়ে তৈরী, যা ডিভাইসটির রিয়ার প্যানেল ডিজাইনকে অন্যান্য ফোনের থেকে স্বতন্ত্র করেছে। এই লাইটগুলি কাস্টমাইজযোগ্য এবং বিভিন্ন ফাংশন অফার করে।

যাইহোক, সদ্য টিজ করা টিপিইউ কেসটি একাধিক প্রয়োজনীয় কাটআউট সহযোগে এসেছে। যেমন এতে – পাওয়ার বাটন, চার্জিং পোর্ট এবং স্পিকার গ্রিলের জন্য পৃথক কাটআউট উপস্থিত। টেক ব্র্যান্ডটি তাদের এই নয়া স্মার্টফোনের সাথে বান্ডেল হিসাবে এই ট্রান্সপারেন্ট টিপিইউ কেস লঞ্চ করবে, নাকি একটি আলাদা ক্রয়যোগ্য অ্যাক্সেসরিজ হিসাবে এটিকে বাজারজাত করা হবে তা এই মুহুর্তে জানা সম্ভব হয়নি।

%d bloggers like this: