BrandsView All

Show More Brands
August 15, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

Nokia G11 Plus ডুয়েল ক্যামেরা সহ লঞ্চ হল, একবার চার্জে চলবে তিনদিন

Spread the love

ফিনল্যান্ড-ভিত্তিক জনপ্রিয় স্মার্টফোন সংস্থা নোকিয়া আজ (২৯ জুন) তাদের G সিরিজের নতুন মডেল হিসেবে Nokia G11 Plus হ্যান্ডসেটটি চুপিসারে বাজারে উন্মোচন করেছে। এই ফোনের নামটি দেখেই বোঝা যায় যে, এটি চলতি বছরের শুরুতে লঞ্চ হওয়া Nokia G11-এর একটি আপগ্রেডেড সংস্করণ। তবে হ্যান্ডসেটটি স্পেসিফিকেশনের ক্ষেত্রে তেমনভাবে উল্লেখযোগ্য কোনও আপগ্রেডের সাথে আসেনি। Nokia G11 Plus-এ ৯০ হার্টজের ডিসপ্লে এবং ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এটি একবার চার্জে তিন দিন পর্যন্ত ব্যাটারি লাইফ প্রদান করবে বলে দাবি করেছে সংস্থা। এছাড়াও, এই ডিভাইসটি ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ অফার করে। Nokia G11 Plus ফোনটি গ্লোবাল লঞ্চের তারিখ থেকে দুটি অ্যান্ড্রয়েড আপগ্রেড এবং তিন বছরের মাসিক সিকিউরিটি আপডেট পাবে বলে জানানো হয়েছে। চলুন এই ফোনের মূল্য, স্পেসিফিকেশন ও ফিচারগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

 

নোকিয়া জি১১ প্লাস-এর দাম ও লভ্যতা (Nokia G11 Plus Price and Availability)

নোকিয়ার অফিসিয়াল ওয়েবসাইটে নোকিয়া জি১১ প্লাস-এর মূল্য এবং উপলব্ধতা প্রকাশ না করেই এর মূল বিবরণগুলি তালিকাভুক্ত করা হয়েছে। এই হ্যান্ডসেটটি চারকোল গ্রে এবং লেক ব্লু- এই দুই কালার অপশনে বাজারে উপলব্ধ হবে এবং এটি একক ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে মিলবে।

প্রসঙ্গত, গত ফেব্রুয়ারি মাসে নোকিয়া জি১১-এর একমাত্র ৩ জিবি র‍্যাম + ৩২ জিবি স্টোরেজ মডেলটি ৪৯৯ ডিরহাম (প্রায় ১০,৭০০ টাকা) মূল্যে লঞ্চ হয়েছিল। এটি চারকোল এবং আইস-এই দুই কালার অপশনে বাজারে উপলব্ধ।

 

নোকিয়া জি১১ প্লাস-এর স্পেসিফিকেশন (Nokia G11 Plus Specifications)

নোকিয়া জি১১ প্লাস ফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫১ ইঞ্চির এইচডি+ ডিসপ্লে রয়েছে। নোকিয়া ব্র্যান্ডের লাইসেন্সধারী সংস্থা এইচএমডি গ্লোবাল (HMD Global) এই ডিভাইসটির প্রসেসরের সঠিক বিবরণ প্রকাশ করেনি। তবে নোকিয়ার ওয়েবসাইটে নিশ্চিত করা হয়েছে যে, এই ফোনে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ অনবোর্ড স্টোরেজ পাওয়া যাবে। আবার মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে নোকিয়া জি১১ প্লাস-এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত সম্প্রসারণ করাও যাবে। এই নয়া নোকিয়া ফোনটি দুই বছরের অ্যান্ড্রয়েড ওএস আপগ্রেড এবং তিন বছরের মাসিক সিকিউরিটি আপডেটের প্রতিশ্রুতির সাথে এসেছে। তবে নোকিয়া এখনও জানায়নি যে, অ্যান্ড্রয়েডের কোন সংস্করণে জি১১ প্লাস রান করে, তবে এটি অ্যান্ড্রয়েড ১২ হওয়ার সম্ভাবনাই বেশি।

ফটোগ্রাফির জন্য, Nokia G11 Plus-এর রিয়ার প্যানেলে ডুয়েল ক্যামেরা সেটআপ রয়েছে, যা মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর উপস্থিত। ক্যামেরা সেটআপটি একটি এলইডি ফ্ল্যাশের সাথে যুক্ত রয়েছে। আবার সেলফি এবং ভিডিও চ্যাটের জন্য, Nokia G11 Plus-এর সামনে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেন্সর বর্তমান।

পাওয়ার ব্যাকআপের প্রসঙ্গে সংস্থা জানিয়েছে যে, Nokia G11 Plus একক চার্জে তিন দিনের ব্যাটারি লাইফ প্রদান করতে সক্ষম, তবে এর ব্যাটারি ক্যাপাসিটি এখনও প্রকাশ করা হয়নি। যেহেতু, Nokia G11, বেস মডেলে ৫,০৫০ এমএএইচ ব্যাটারি রয়েছে, তাই সম্ভবত প্লাস মডেলেও এই একই ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হবে। Nokia G11 Plus-এর কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে রয়েছে ৪জি এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস/ এ-জিপিএস, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক। নিরাপত্তার জন্য, এতে রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে। সবশেষে, Nokia G11 Plus-এর পরিমাপ ১৬৪.৮x৭৫.৯x৮.৫৫ মিলিমিটার এবং ওজন ১৯২ গ্রাম।

%d bloggers like this: