BrandsView All

Show More Brands
August 15, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

Moto G42 অ্যামোলেড ডিসপ্লে ও ৫০ মেগাপিক্সেল ক্যামেরা সহ ভারতে লঞ্চ হল, দাম বাজেটের মধ্যে

Spread the love

লেনোভো (Lenovo) অধীনস্থ জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড মোটোরোলা আজ (৪ জুলাই) প্রত্যাশামতোই ভারতের বাজারে লঞ্চ করেছে তাদের Moto G42 হ্যান্ডসেটটি। এই নতুন স্মার্টফোনটি সংস্থার লেটেস্ট বাজেট রেঞ্জের মডেল হিসাবে বাজারে পা রেখেছে। এটি গত বছর ইউরোপ, লাতিন আমেরিকা এবং মধ্যপ্রাচ্যের বাজারে লঞ্চ হওয়া Moto G41-এর উত্তরসূরি। নতুন Moto G42 অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে এবং ৫০ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরার সাথে এসেছে। আবার এই স্মার্টফোনে Qualcomm Snapdragon 680 অক্টা-কোর প্রসেসর এবং ২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। Moto G42 এদেশের বাজারে বিদ্যমান Redmi Note 11, Realme 9i, এবং Poco M4 Pro-এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে বলে আশা করা যায়। চলুন এই নয়া মোটোরোলা হ্যান্ডসেটটির দাম, ফিচার ও সকল স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভারতে মোটো জি৪২-এর মূল্য এবং লঞ্চ অফার (Moto G42 Price in India and Launch Offers)

ভারতে মোটো জি৪২ ফোনের একমাত্র ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১৩,৯৯৯ টাকা। হ্যান্ডসেটটি আটলান্টিক গ্রিন এবং মেটালিক রোজ কালার অপশনে বেছে নেওয়া যাবে এবং এটি আগামী ১১ জুলাই থেকে ই-কমার্স সাইট ফ্লিপকার্ট (Flipkart)-এর পাশাপাশি দেশের নির্বাচিত রিটেইল স্টোরগুলিতে কেনার জন্য উপলব্ধ হবে।

লঞ্চ অফার হিসেবে, মোটো জি৪২-এর উপর স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (SBI)-এর কার্ড ব্যবহারকারীরা ১,০০০ টাকা ছাড় পেয়ে যাবেন৷ এছাড়াও ফোনটিতে ২,৫৪৯ টাকার সুবিধাও মিলবে, যা জিও ব্যবহারকারীদের ৪১৯ টাকার প্ল্যানের সাথে দেওয়া হবে। জানিয়ে রাখি, মোটো জি৪২ (৪ জিবি + ৬৪ জিবি) গত মাসে ব্রাজিলের বাজারে ১,৬৯৯ রিয়েল (প্রায় ২৫,২০০ টাকা) মূল্যে লঞ্চ হয়েছে।

মোটো জি৪২-এর স্পেসিফিকেশন (Moto G42 Specifications)

ডুয়েল-সিমের (ন্যানো) মোটো জি৪২ ২০:৯ অ্যাসপেক্ট রেশিও এবং ৬০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৪ ইঞ্চির ফুল-এইচডি+ (১,০৮০x২,৪০০ পিক্সেল) অ্যামোলেড ডিসপ্লের সাথে এসেছে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো ৬১০ (Adreno 610) জিপিইউ-টি যুক্ত রয়েছে। মোটো জি৪২ ফোনটি ৪ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ৬৪ জিবি অনবোর্ড ইউএমসিপি (uMCP) স্টোরেজ অফার করে। আবার মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এই ফোনের স্টোরেজ ১ টেরাবাইট পর্যন্ত সম্প্রসারণ করাও সম্ভব।হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করে।

ফটোগ্রাফির জন্য, Moto G42-এর ব্যাক প্যানেলে অবস্থিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপে এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ও ডেপ্থ শ্যুটার এবং ২ মেগাপিক্সেলের একটি ম্যাক্রো লেন্স উপস্থিত রয়েছে। আবার সেলফি এবং ভিডিও চ্যাটের জন্য, ফোনের সামনে এফ/২.২ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান।

এছাড়াও, Moto G42 মডেলটির কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে সামিল রয়েছে ৪জি এলটিই, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ভি৫.০, এফএম রেডিও, জিপিএস/ এ-জিপিএস, এনএফসি, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক। এই মোটোরোলা হ্যান্ডসেটের অনবোর্ড সেন্সরগুলির মধ্যে একটি অ্যাক্সিলোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট, জাইরোস্কোপ, ম্যাগনেটোমিটার এবং একটি প্রক্সিমিটি সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে। নিরাপত্তার জন্য ফোনটিতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও মিলবে। অডিওর ক্ষেত্রে, Moto G42-এ ডলবি অ্যাটমসের সাপোর্ট সহ ডুয়েল স্টেরিও স্পিকার দেওয়া হয়েছে। হ্যান্ডসেটটি আইপি৫২ (IP52) রেটিং প্রাপ্ত জল-প্রতিরোধী বিল্ডের সাথে এসেছে।

সর্বোপরি, Motorola Moto G42 হ্যান্ডসেটে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ২০ ওয়াট টার্বোপাওয়ার ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে। এই ডিভাইসটি একবার চার্জে ৩০ ঘণ্টারও বেশি ব্যাটারি ব্যাকআপ অফার করবে বলে দাবি করেছে মোটোরোলা। এছাড়া, ফোনটির পরিমাপ ১৬০.৬১x৭৩.৪৭x৮.২৬ মিলিমিটার এবং ওজন ১৭৪.৫ গ্রাম।

%d bloggers like this: