BrandsView All

Show More Brands
November 29, 2022

BestMaza.Org

Unboxing | Bengali Daily Tech News | Reviews By TechnoMaza

৮ ঘণ্টার ব্যাটারি লাইফসহ নতুন গেম কন্ট্রোলার লঞ্চ করল Jio; কীভাবে এবং কত টাকায় কিনবেন?

Spread the love

গ্রাহকদের আকর্ষিত করতে এবার বাজারে নতুন Jio Game Controller (জিও গেম কন্ট্রোলার) লঞ্চ করল জনপ্রিয় মোবাইল কোম্পানি Reliance Jio (রিলায়েন্স জিও)। এই নতুন ডিভাইসটি মূলত একটি ওয়ারলেস গেমিং কন্ট্রোলার হিসেবে এসেছে এবং এতে অত্যন্ত ক্লাসিক লুক, লাইটওয়েট ডিজাইন এবং রিচার্জেবল লং লাস্টিং ব্যাটারি দেওয়া হয়েছে। তদুপরি, ইউজারদের ইমার্সিভ গেমিং এক্সপেরিয়েন্স প্রদানের জন্য এই ডিভাইসটিতে দুটি প্রেসার পয়েন্ট ট্রিগার এবং দুটি ভাইব্রেশন মোটর মজুত রয়েছে৷ সোজা কথায় বললে, এই কন্ট্রোলারের বাটনগুলিকে এমনভাবে সেটআপ করা হয়েছে যাতে খুব সহজেই গেম খেলা সম্ভবপর হয়।

সংস্থার তরফে জানানো হয়েছে যে, এই জিও গেম কন্ট্রোলারটি বহুসংখ্যক ব্লুটুথ-এনাবেলড অ্যান্ড্রয়েড (Android) ডিভাইসের সাথে সামঞ্জস্যপূর্ণ। আর এই ইলেকট্রনিক গ্যাজেটটির ওয়্যারলেস রেঞ্জ ১০ মিটার, তাই ১০ মিটার দূরের যেকোনো ডিভাইসের সঙ্গে এটিকে কানেক্ট করা সম্ভব। তাহলে চলুন, এবার এই দুর্দান্ত ডিভাইসটির দাম, লভ্যতা এবং গুরুত্বপূর্ণ স্পেসিফিকেশনগুলির সম্পর্কে গুটিকয়েক কথা জেনে নেওয়া যাক।

Jio Game Controller-এর দাম এবং লভ্যতা

ব্র্যান্ড নিউ এই গেম কন্ট্রোলারটি জিওর অফিসিয়াল সাইট থেকে কেনা যেতে পারে; এটির দাম রাখা হয়েছে ৩,৪৯৯ টাকা। যদিও ইউজাররা চাইলে ইএমআই দিয়েও এই ডিভাইসটি কেনার সুযোগ পাবেন। অত্যন্ত ক্লাসিক লুকের এই ইলেকট্রনিক গ্যাজেটটিতে ম্যাট ব্ল্যাক ফিনিস দেওয়া হয়েছে।

Jio Game Controller-এর স্পেসিফিকেশন এবং ফিচার

এই ওয়্যারলেস জিও গেম কন্ট্রোলারটি অ্যান্ড্রয়েড ট্যাবলেট এবং অ্যান্ড্রয়েড টিভির সাথে সামঞ্জস্যপূর্ণ। তবে সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে যে, সেরা গেমিং এক্সপেরিয়েন্স অর্জন করার জন্য ইউজাররা এই ডিভাইসটিকে জিও সেট-টপ-বক্সের (Jio Set-Top-Box) সঙ্গেও ব্যবহার করতে পারবেন। প্রসঙ্গত জানিয়ে রাখি যে, ২০১৯ সালের আগস্ট মাসে জিও সেট-টপ-বক্স বাজারে এসেছিল।

এদিকে উন্নত প্রযুক্তি ব্যবহার করে এই গেমিং কন্ট্রোলারটিকে এমনভাবে তৈরি করা হয়েছে, যাতে মূলত কনসোল গেমিং এবং মিক্সড রিয়ালিটি (MR)-এর অভিজ্ঞতা আরও ভালোভাবে পাওয়া যায়। লো ল্যাটেন্সি কানেকশনের জন্য এই ডিভাইসটিতে ব্লুটুথ v৪.১ টেকনোলজি ব্যবহার করা হয়েছে। এর পাশাপাশি Jio Game Controller-এ রয়েছে রিচার্জেবল লি-আয়ন ব্যাটারি, যা ৮ ঘণ্টা পর্যন্ত ব্যাকআপ দিতে সক্ষম। আর এই ব্যাটারিটিকে চার্জ করার জন্য ডিভাইসটিতে একটি মাইক্রো-ইউএসবি পোর্ট দেওয়া হয়েছে। এছাড়া, মাত্র ২০০ গ্রাম ওজনের নবাগত এই গেমিং কন্ট্রোলারটিতে রয়েছে ২০ বাটন লেআউট, দুটি জয়স্টিক, দুটি প্রেসার পয়েন্ট ট্রিগার, একটি ৮-ডাইরেকশন অ্যারো বাটন, দুটি ভাইব্রেশন মোটর এবং হ্যাপটিক কন্ট্রোল সাপোর্ট।

%d bloggers like this: