BrandsView All

Show More Brands
July 7, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

iQOO U5e: আইকো লঞ্চ করলো তাদের সবচেয়ে সস্তা 5G স্মার্টফোন, রয়েছে Dimensity 700 প্রসেসর

Spread the love

জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা আইকো আজ (২১ জুন) হোম মার্কেট চীনে চুপিসারে উন্মোচন করল তাদের U-সিরিজের নতুন হ্যান্ডসেট, iQOO U5e। এই হাই বাজেট রেঞ্জের ডিভাইসটি চীনা বাজারের আইকোর সবচেয়ে সাশ্রয়ী মূল্যের ৫জি স্মার্টফোন হিসেবে আত্মপ্রকাশ করেছে। iQOO U5e আইপিএস এলসিডি ডিসপ্লে এবং MediaTek Dimensity 700 চিপসেটের আত্মপ্রকাশ করেছে। আবার এতে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। চলুন সদ্য চীনে মুক্তিপ্রাপ্ত iQOO U5e-এর মূল্য, ফিচার এবং স্পেসিফিকেশনের সমস্ত বিবরণগুলি দেখে নেওয়া যাক।

আইকো ইউ৫ই-এর মূল্য এবং লভ্যতা (iQOO U5e Price and Availability)

 

আইকো ইউ৫ই দুটি মেমরি কনফিগারেশনে চীনের বাজারে এসেছে। হ্যান্ডসেটটির ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে ১,৩৯৯ ইউয়ান (প্রায় ১৬,৩১০ টাকা) এবং এর ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ১,৪৯৯ ইউয়ান (প্রায় ১৭,৫০০ টাকা) নির্ধারণ করা হয়েছে। আগ্রহী ক্রেতারা আইকো ইউ৫ই-কে ডার্ক ব্ল্যাক এবং সিলভার হোয়াইট-এই দুটি কালার অপশনে বেছে নিতে পারবেন। চীনের বাইরের বাজারে এই নতুন আইকো ফোনটি পাওয়া যাবে কিনা, সে বিষয়ে এখনও কিছু নিশ্চিতভাবে জানায়নি সংস্থা।

আইকো ইউ৫ই-এর স্পেসিফিকেশন এবং ফিচার (iQOO U5e Specifications and Features)

 

আইকো ইউ৫ই ফোনে ৬.৫১ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে প্যানেল রয়েছে, যার ওপরে সেলফি ক্যামেরা জন্য টিয়ারড্রপ নচ দেখতে পাওয়া যায়। এই স্ক্রিনটি এইচডি+ রেজোলিউশন, ২০:৯ অ্যাসপেক্ট রেশিও, ৬০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২৬৯ পিপিআই পিক্সেল ঘনত্ব প্রদান করে৷ ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ চিপসেট দ্বারা চালিত। আইকো ইউ৫ই-এ ৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ১২৮ জিবি ইউএফএস ২.১ স্টোরেজ পাওয়া যাবে। হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অরিজিনওএস ওশান (OriginOS Ocean) কাস্টম স্কিনে চলে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য, iQOO U5e-এর ব্যাক প্যানেলে অবস্থিত ডুয়েল ক্যামেরা সেটআপের মধ্যে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং একটি এলইডি ফ্ল্যাশ উপস্থিত রয়েছে। আবার সেলফি ও ভিডিও কলের জন্য ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরাও দেওয়া হয়েছে। ফ্রন্ট এবং রিয়ার উভয় ক্যামেরাই ফুল এইচডি ভিডিও রেকর্ডিং সাপোর্ট করে।

সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, iQOO U5e-তে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এছাড়াও, এই নতুন আইকো ফোনে ডুয়েল সিম সাপোর্ট, ৫জি কানেক্টিভিটি, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ৫.১, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক অন্তর্ভুক্ত রয়েছে। নিরাপত্তার জন্য, iQOO U5e-এর ডান প্রান্তে অবস্থিত পাওয়ার বাটনে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেড করা হয়েছে এবং এতে ফেস আনলক ফিচারটিও সাপোর্ট করে। ডিভাইসটির পরিমাপ ১৬৪ x ৭৫.৮৪ x ৮.২৫ মিলিমিটার এবং ওজন প্রায় ১৯৩ গ্রাম। উল্লেখ্য, এই ফোনটি Vivo Y33s 5G-এর একটি রিব্র্যান্ডেড সংস্করণ, যা মার্চ মাসে চীনে আত্মপ্রকাশ করেছে।

%d bloggers like this: