BrandsView All

Show More Brands
July 7, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

এবার Reel বানানো যাবে দীর্ঘ সময় অবধি, কন্টেন্ট ক্রিয়েটরদের জন্য একগুচ্ছ ফিচার চালু করল Instagram

Spread the love

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম হিসেবে Instagram (ইনস্টাগ্রাম) এমনিতে বেশ জনপ্রিয়, মূলত নেটমাধ্যমে ফটো বা ভিডিও শেয়ারিংয়ের জন্যই এর পরিচিতি। কিন্তু যবে থেকে Instagram অ্যাপে ‘Reels’ (রিলস) ফিচার চালু হয়েছে তখন থেকেই এর ব্যবহারে পরিবর্তন এসেছে। বর্তমানে তরুণ প্রজন্মের একাংশ স্বল্প দৈর্ঘ্যের ভিডিও বানানোর এই ফিচারের প্রতি আকৃষ্ট হচ্ছেন। ভারত ছাড়া বিশ্বের অন্যান্য জায়গাতেও Instagram Reel খুব জনপ্রিয় হয়ে উঠছে। সেক্ষেত্রে এই জনপ্রিয়তা তুঙ্গে পৌঁছাতে এবং নিজের ইউজারদের খুশি করতে এই বিশেষ ফিচারে নয়া পরত যোগ করতে চলেছে সংস্থাটি। আসলে এতদিন পর্যন্ত Instagram-এ ১৫ সেকেন্ডের Reel ভিডিও (TikTok-এর মত) তৈরি করা যেত। কিন্তু এর প্রতি মানুষের উন্মাদনা দেখে Meta (মেটা) মালিকানাধীন প্ল্যাটফর্মটি এই ভিডিওর দৈর্ঘ্য খানিকটা বাড়াতে চলেছে। এর পাশাপাশি তারা Reel বানানোর জন্য আরও কিছু ফিচার চালু করেছে।

 

এখন দেড় মিনিট দৈর্ঘ্যের Instagram Reel বানানো যাবে

ইনস্টাগ্রাম এখন রিলের দৈর্ঘ্য বাড়িয়ে তার সময়সীমা ৯০ সেকেন্ড অর্থাৎ পুরো দেড় মিনিট করেছে। ফলে ইউজাররা তুলনামূলক বড় ভিডিও বানিয়ে আরো ভালোভাবে নিজেদের প্রতিভা বা সৃজনশীলতা প্রদর্শনের করতে পারবেন। আবার ভিডিওর বিষয়বস্তু সাধারণ মানুষের কাছে ব্যাখ্যা করার জন্যও অতিরিক্ত সময় মিলবে।

Instagram এনেছে এই ফিচারগুলিও

 

সম্প্রতি ইনস্টাগ্রামের ‘ইম্পোর্ট অডিও’ (Import Audio) ফিচারেও পরিবর্তন আনা হয়েছে। এই বিষয়ে সংস্থা একটি ব্লগপোস্টে বলেছে যে, ইউজাররা এখন তাদের অডিও সরাসরি ইনস্টাগ্রাম রিলে আমদানি করতে পারবেন। এক্ষেত্রে কমেন্ট্রি বা ব্যাকগ্রাউন্ড সাউন্ডের জন্য ইম্পোর্ট অডিও ফিচার ব্যবহার করে, ৫ সেকেন্ডের যেকোনো ভিডিও থেকে অডিও ইম্পোর্ট করা যাবে।

এছাড়াও এই প্ল্যাটফর্মের রিল ভিডিওগুলির জন্য ‘পোল’ (Poll) ফিচার চালু হয়েছে, যার সাহায্যে ক্রিয়েটররা তাদের দর্শকদের পরবর্তী ভিডিওতে কী ঘটবে তা জিজ্ঞাসা করতে পারবেন। এতে তাদের পরবর্তী রিলের গল্প তৈরি করতে সহায়তা মিলবে। এদিকে ইনস্টাগ্রামের নতুন টেমপ্লেট ক্রিয়েটরকে সহজে একটি রিল তৈরি করতে দেবে৷

%d bloggers like this: