BrandsView All

Show More Brands
November 24, 2022

BestMaza.Org

Unboxing | Bengali Daily Tech News | Reviews By TechnoMaza

Infinix Smart 6 Plus মাত্র 8 হাজার টাকায় 6 জিবি র‌্যাম সহ লঞ্চ হল, রয়েছে 5000mAh ব্যাটারি

Spread the love

প্রত্যাশামতো আজ অর্থাৎ ২৯শে জুলাই ভারতীয় গ্রাহক-বেসের জন্য লঞ্চ করা হল Inifnix Smart 6 Plus। ডিজাইন ও ফিচারের নিরিখে অন্যান্য দেশের বাজারে আগত Smart 6 Plus ফোনের থেকে সম্পূর্ণ স্বতন্ত্র এটি। যেমন, উক্ত মডেলের ভারতীয় ভ্যারিয়েন্টকে তুলনায় বড় HD+ ডিসপ্লে প্যানেল এবং ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির শক্তিশালী ব্যাটারির সাথে এনেছে Inifnix। এছাড়া এই লেটেস্ট হ্যান্ডসেটটি – মিডিয়াটেক হেলিও জি২৫ চিপসেট, ডুয়েল ফ্রন্ট LED ফ্ল্যাশলাইট, ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট এবং রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ এসেছে। আর দামের কথা বললে, অত্যন্ত সাশ্রয়ী মূল্যে অর্থাৎ ৮,০০০ টাকারও কমে এই ফোনটি এদেশে উপলব্ধ। আসুন সদ্য আগত Infinix Smart 6 Plus স্মার্টফোনের দাম, প্রাপ্যতা এবং স্পেসিফিকেশন সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

ভারতে ইনফিনিক্স স্মার্ট ৬ প্লাস -এর দাম ও লভ্যতা (Infinix Smart 6 Plus Price and Availability in India)

ইনফিনিক্স স্মার্ট ৬ প্লাস স্মার্টফোনকে ভারতের বাজারে ৭,৯৯৯ টাকার প্রাইজ ট্যাগের সাথে নিয়ে আসা হয়েছে। সংস্থার বিবৃতি অনুসারে, এটি ‘ইনট্রোডাক্টরি’ মূল্য, অর্থাৎ পরে ফোনটির দাম বাড়তে পারে। লভ্যতার কথা বললে, আগামী ৩রা আগস্ট থেকে ই-কমার্স সাইট ফ্লিপকার্টের (Flipkart) মাধ্যমে এই হ্যান্ডসেটের প্রথম সেল শুরু হবে। এটি – মিরাকল ব্ল্যাক বা ট্রানকুইল সি ব্লু কালার বিকল্পে উপলব্ধ।

ইনফিনিক্স স্মার্ট ৬ প্লাস -এর স্পেসিফিকেশন (Infinix Smart 6 Plus Specifications)

ইনফিনিক্স স্মার্ট ৬ প্লাস ফ্ল্যাট ফ্রেম ডিজাইন সহ এসেছে। ডিভাইসের ক্যামেরা মডিউলটি ব্যাক প্যানেলের উপরের বাম দিকে উল্লম্বভাবে অবস্থিত এবং এর ঠিক সমান্তরালেই একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেখা যাবে। এবার আসা যাক ফিচারের প্রসঙ্গে। এই নতুন ইনফিনিক্স স্মার্টফোনে একটি ৬.৮২-ইঞ্চির এইচডি প্লাস LCD ডিউ-ড্রপ নচ ডিসপ্লে রয়েছে, যার ব্রাইটনেস লেভেল ৪৪০ নিট পিক। আর ডিসপ্লে নচের ঠিক দু’পাশে LED ফ্ল্যাশলাইট বিদ্যমান।

পারফরম্যান্সের জন্য Infinix Smart 6 Plus স্মার্টফোনে মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১২ গো এডিশন ভিত্তিক এক্সওএস ১০.৬ (XOS 10.6) কাস্টম ইউজার ইন্টারফেস চালিত। ডিভাইসটি ৩ জিবি LPDDR4x র‌্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ এসেছে। এছাড়াও, এতে ৩ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‌্যামের সাপোর্টও পেয়ে যাবেন ইউজাররা।

ছবি তোলার জন্য, ইনফিনিক্স আনীত এই ফোনে ৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং একটি ডেপ্থ সেন্সর সহ ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। আর ডিভাইসের সামনে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা লক্ষ্যণীয়। অডিও ফ্রন্টের ক্ষেত্রে, এতে ডিটিএস ডিজিটাল সারাউন্ড সাউন্ড টেকনোলজি সমর্থিত একটি একক বটম-ফায়ারিং স্পিকার দেওয়া হয়েছে।

কানেক্টিভিটির জন্য এই লেটেস্ট ইনফিনিক্স স্মার্টফোনে সামিল রয়েছে – 4G, সিঙ্গেল-ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ ৫,০, ডুয়াল সিম কার্ড স্লট, GNSS, একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট, একটি মাইক্রো ইউএসবি পোর্ট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক৷ পরিশেষে পাওয়ার ব্যাকআপের জন্য Infinix Smart 6 Plus -এ ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

%d bloggers like this: