BrandsView All

Show More Brands
August 15, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

Infinix Note 12 Pro 5G, Note 12 5G দুর্দান্ত ফিচার সহ ভারতে লঞ্চ হল, দাম ও সেলের তারিখ জেনে নিন

Spread the love

Infinix শুক্রবার অর্থাৎ আজ ভারতের বাজারে একটি নতুন স্মার্টফোন সিরিজের ঘোষণা করলো। নবাগত Infinix Note 12 5G সিরিজের অধীনে মোট দুটি মডেল এসেছে – Note 12 5G এবং Note 12 Pro 5G। উভয় ফোনই প্রায় অনুরূপ কনফিগারেশনের সাথে এসেছে। তবে ক্যামেরা ফ্রন্ট, র‌্যাম ও স্টোরেজ এই তিনটি বিভাগেই সিরিজের স্ট্যান্ডার্ড মডেলকে পেছনে ফেলে দিয়েছে ‘Pro’ মডেলটি। অর্থাৎ, Note 12 5G যেখানে ৬ জিবি র‌্যাম ও ৫০ মেগাপিক্সেল মুখ্য রিয়ার সেন্সরের সাথে এসেছে। সেখানেই, Note 12 Pro 5G -তে উপস্থিত থাকছে ৮ জিবি র‌্যাম ও ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার সেন্সর। আর সাদৃশ্যের কথা বললে, দুটি ফোনেই, FHD+ AMOLED ডিসপ্লে পেনেল, মিডিয়াটেক ডাইমেনসিটি প্রসেসর, ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা ও সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে। আর দামের নিরিখেও খুব একটা বিশাল ফারাক দেখা যাবে না। চলুন সদ্য লঞ্চের মুখ দেখা Infinix Note 12 5G সিরিজের দাম, লঞ্চ অফার ও স্পেসিফিকেশন দেখে নেওয়া যাক এবার।

Infinix Note 12 5G Series দাম, লভ্যতা ও লঞ্চ অফার

ভারতে ইনফিনিক্স নোট ১২ ৫জি সিরিজের অধীনে দুটি স্মার্টফোন এসেছে। যার মধ্যে, সিরিজের ভ্যানিলা মডেল অর্থাৎ নোট ১২ ৫জি ফোনের ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ যুক্ত একক ভ্যারিয়েন্টের দাম ১৪,৯৯৯ টাকা রাখা হয়েছে। অন্যদিকে, ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের সাথে আগত ইনফিনিক্স নোট ১২ প্রো ৫জি মডেলের দাম থাকছে ১৭,৯৯৯ টাকা।

লঞ্চ অফারের অংশ হিসাবে, প্রিপেইড গ্রাহকেরা ধার্য মূল্যের উপর অতিরিক্ত ভাবে আরো ১,০০০ টাকা পর্যন্ত ছাড় পেয়ে যাবেন। আবার, Axis ব্যাঙ্কের কার্ডহোল্ডারদের নবাগত ডিভাইসগুলির উপর ফ্লাট ১,৫০০ টাকার ইনস্ট্যান্ট ডিসকাউন্ট অফার করা হবে। ইনফিনিক্স নোট ১২ সিরিজ আগামী ১৫ই জুলাই থেকে ই-কমার্স সাইট ফ্লিপকার্টের মাধ্যমে প্রথমবার সেলে বিক্রির জন্য উপলব্ধ হবে। আলোচ্য ফোনগুলিকে – ফোর্স ব্ল্যাক এবং স্নোফল হোয়াইট কালার অপশনে বেছে নেওয়া যাবে।

Infinix Note 12 5G Series স্পেসিফিকেশন

ইনফিনিক্স নোট ১২ ৫জি এবং নোট ১২ প্রো ৫জি, উভয় ফোনেই কর্নিং গরিলা গ্লাস ৩ প্রটেকশন সহ একটি ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটারড্রপ নচ স্টাইল এবং এটি ৬০ হার্টজ রিফ্রেশ রেট, ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ৭০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। উন্নত পারফরম্যান্সের জন্য, ডিভাইসগুলিতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। মডেল দুটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এক্সওএস ১০.৬ (XOS 10.6) কাস্টম ওএস দ্বারা চালিত। স্টোরেজের কথা বললে, সিরিজের ভ্যানিলা মডেলটি ৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ এসেছে। যেখানে, ইনফিনিক্স নোট ১২ প্রো ৫জি -তে পাওয়া যাবে ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি অনবোর্ড মেমরি।

Infinix Note 12 5G এবং Note 12 Pro 5G স্মার্টফোন-দ্বয়ে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ থাকলেও, মডেলগুলির সেন্সর রেজোলিউশন একে অপরের থেকে সম্পূর্ণ ভিন্ন। যেমন, ‘প্রো’ মডেলে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর সহ ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট রয়েছে৷ অন্যদিকে, সিরিজের স্ট্যান্ডার্ড মডেল, ইনফিনিক্স নোট ১২ ৫জি -তে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং একটি এআই (AI) লেন্স সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান৷ তবে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য উভয় হ্যান্ডসেটেই ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে।

Infinix Note 12 5G সিরিজে ডুয়াল স্পিকার সিস্টেম এবং ১২টি ৫জি ব্যান্ডের সমর্থন পাওয়া যাবে। কানেক্টিভিটির জন্য আলোচ্য ফোন দুটিতে – ব্লুটুথ ৫.১, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত। আবার সিকিউরিটি ফিচার হিসাবে এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার বিদ্যমান। আর পাওয়ার ব্যাকআপের জন্য, নবাগত Infinix Note 12 5G এবং Note 12 Pro 5G স্মার্টফোনে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি সমর্থিত ৫,০০০ এএমএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

%d bloggers like this: