BrandsView All

Show More Brands
August 14, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

৬০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা সহ Huawei Nova 10 এবং Nova 10 Pro লঞ্চ হল, রয়েছে আরও অনেক দুর্দান্ত ফিচার

Spread the love

Huawei Nova 10 এবং Nova 10 Pro চীনে লঞ্চ হল। ফোন দুটি একই ডিজাইন এবং প্রায় অনুরূপ স্পেসিফিকেশনের সাথে এসেছে। যেমন, উভয় হ্যান্ডসেটেই – ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেটের FHD+ OLED ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮ চিপসেট, ৫০ মেগাপিক্সেল মুখ্য সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট এবং ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। দুটি ফোনেই 4G কানেক্টিভিটির সমর্থন পাওয়া যাবে। আবার পার্থক্যের কথা বললে – ব্যাটারি ক্যাপাসিটি, ফাস্ট চার্জিং স্পিড, ফ্রন্ট-ফেসিং ক্যামেরা সেটআপ এবং ডিসপ্লে সাইজ স্বতন্ত্র থাকছে এই ফোনগুলিতে। চলুন Huawei Nova 10 এবং Nova 10 Pro স্মার্টফোনের দাম ও বিশেষত্ব সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

Huawei Nova 10, Nova 10 Pro দাম

হুয়াওয়ে নোভা ১০ স্মার্টফোনের ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২,৫৯৯ ইউয়ান ( ভারতীয় মূল্যে প্রায় ৩১,৮০০ টাকা) রাখা হয়েছে। আর ২৫৬ জিবি স্টোরেজ অপশনের বিক্রয় মূল্য ২,৯৯৯ ইউয়ান (প্রায় ৩৫,৩৫০ টাকা) ধার্য করা হয়েছে।

অন্যদিকে, হুয়াওয়ে নোভা ১০ প্রো স্মার্টফোনের দাম শুরু হচ্ছে ৩,৬৯৯ ইউয়ান (প্রায় ৪৩,৬০০ টাকা) থেকে। এই বিক্রয় মূল্য ফোনটির ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের জন্য বরাদ্দ করা হয়েছে। আর, ২৫৬ জিবি স্টোরেজ অপশনের দাম থাকছে ৩,৯৯৯ ইউয়ান (প্রায় ৪৭,১০০ টাকা)। নবাগত দুটি ফোনই চীনে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ এবং ৮ই জুলাই থেকে এগুলির বিক্রয়কার্য শুরু হবে। এগুলিকে – ব্ল্যাক, গ্রীন, সিলভার এবং ভায়োলেট কালার অপশনে পাওয়া যায়।

Huawei Nova 10 এর স্পেসিফিকেশন

ডুয়াল-সিমের হুয়াওয়ে নোভা ১০ স্মার্টফোনে রয়েছে ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেটের একটি ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) OLED ডিসপ্লে। ফাস্ট পারফরম্যান্সের জন্য এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮ প্রসেসর ব্যবহার করা হয়েছে। অপারেটিং সিস্টেম হিসাবে উক্ত ফোনে হারমোনিওএস (HarmonyOS) কাস্টম ইউজার ইন্টারফেস পাওয়া যাবে। এই হ্যান্ডসেটটি ২৫৬ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ সহ এসেছে। যদিও এর র‌্যাম সাইজ এখনো অজানা। যাইহোক, নিরাপত্তার জন্য আলোচ্য ফোনে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।

ফটোগ্রাফির জন্য, Huawei Nova 10 স্মার্টফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ আছে। এই ক্যামেরাগুলি হল- এফ/১.৯ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, এফ/২.২ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল ও ম্যাক্রো লেন্স এবং এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেল ডেপ্থ-অফ-ফিল্ড সেন্সর। ডিভাইসটির সামনে এফ/২.৪ অ্যাপারচার সহ একটি ৬০ মেগাপিক্সেলের একক সেলফি সেন্সর উপস্থিত। জানিয়ে রাখি, উক্ত স্মার্টফোনের রিয়ার এবং ফ্রন্ট উভয় ক্যামেরাতে সফ্টওয়্যার-ভিত্তিক এনহ্যান্সমেন্ট এবং একগুচ্ছ ফাংশন সাপোর্ট করে।

Huawei Nova 10 ফোনের কানেক্টিভিটি বিকল্পের মধ্যে সামিল রয়েছে – 4G LTE, ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.২, ইউএসবি টাইপ-সি পোর্ট, এবং NFC৷ আবার সেন্সর হিসাবে এতে – গ্রাভিটি, জাইরোস্কোপ, কম্পাস এবং অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর অন্তর্ভুক্ত। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। Huawei Nova 10 ফোনের পরিমাপ ১৬২.১৮x৭৩.৯১x৬.৮৮ মিমি এবং ওজন ১৬৮ গ্রাম।

Huawei Nova 10 Pro এর স্পেসিফিকেশন

আগেই বলেছি, হুয়াওয়ে নোভা ১০ প্রো ফোনের একাধিক স্পেসিফিকেশন পূর্ববর্তী নোভা ১০ -এর মতোই এক সমান। এক্ষেত্রে পার্থক্য হিসাবে, নোভা ১০ প্রো স্মার্টফোনে একটি ৬.৭৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,২০০x২,৬৫২) পিক্সেল OLED ডিসপ্লে আছে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। উভয় ফোনের রিয়ার ক্যামেরা সেটআপ অভিন্ন। তবে, প্রো মডেলটি ডুয়াল ফ্রন্ট ক্যামেরা সেটআপের সাথে এসেছে। ডিসপ্লের উপরিভাগে থাকা পিল-আকৃতির পাঞ্চ-হোল কাটআউটের মধ্যে ৬০ মেগাপিক্সেল প্রাইমারি সেলফি সেন্সর এবং ৮ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর অবস্থিত। আর ব্যাটারি ব্যাকআপের কথা বললে, প্রো মডেলে ১০০ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি সমর্থিত ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। Huawei Nova 10 Pro স্মার্টফোনের পরিমাপ ১৬৪.২৪x৭৪.৪৫x৭.৮৮ মিমি এবং ওজন ১৯১ গ্রাম।

%d bloggers like this: