BrandsView All

Show More Brands
November 24, 2022

BestMaza.Org

Unboxing | Bengali Daily Tech News | Reviews By TechnoMaza

তাক লাগানো ফিচার সহ Huawei MatePad Pro 11 2022 ট্যাবলেট, MateBook X Pro ল্যাপটপ লঞ্চ হল

Spread the love

আজ অর্থাৎ ২৮শে জুলাই বহুজাতিক টেক সংস্থা Huawei তাদের হোম মার্কেটে MatePad Pro 11 2022 ট্যাবলেট লঞ্চ করলো। আলোচ্য মডেলটি বিদ্যমান Huawei MatePad Pro 11 -এর উত্তরসূরি হিসেবে এসেছে। ফলে পূর্বসূরির তুলনায় এই মডেলে বহু আপগ্রেডেড ফিচার দেখা যাবে। তবে উক্ত ট্যাবলেটের পাশাপাশি, ব্র্যান্ডটি Matebook X Pro নামের একটি পারফরম্যান্স এনহ্যান্সমেন্ট ফিচার সমন্বিত নোটবুকও ঘোষণা করেছে। এক্ষেত্রে, আলোচ্য ডিভাইসটি পারফরম্যান্স বুস্টের জন্য সুপার টার্বো টেকনোলোজি সমর্থন করে। উক্ত মডেলে একটি ৯০ হার্টজ রিফ্রেশ রেটের 3K ডিসপ্লে এবং ১২তম প্রজন্মের কোর প্রসেসর রয়েছে। সর্বোপরি এটি হল সেই প্রথম নোটবুক, যা এআই (AI) মিনিট সাপোর্ট সহ এসেছে। আসুন তাহলে এবার Huawei MatePad Pro 11 ট্যাবলেটের ২০২২ এডিশন এবং Matebook X Pro ল্যাপটপের দাম ও স্পেসিফিকেশন সম্পর্কিত বিশদ দেখে নেওয়া যাক।

Huawei MatePad Pro 11 2022 ট্যাবলেটের স্পেসিফিকেশন

হুয়াওয়ে মেটপ্যাড প্রো ১১ ২০২২ ট্যাবলেটে একটি ১১-ইঞ্চির (২,৫৬০x১,৬০০ পিক্সেল) OLED পাঞ্চ-হোল ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। ট্যাবলেটটি এম-পেন্সিল নামক একটি স্টাইলাস পেনের সাথে সামঞ্জস্যপূর্ণ, যা ডিভাইসের ডানদিকে চুম্বকীয়ভাবে সংযুক্ত রয়েছে। অভ্যন্তরীণ স্পেসিফিকেশনের কথা বললে, এই ডিভাইসকে স্ন্যাপড্রাগন ৮৭০ এবং স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর বিকল্পের সাথে নিয়ে আসা হয়েছে। এতে ১২ জিবি পর্যন্ত র‌্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ বর্তমান। আর অপারেটিং সিস্টেম হিসাবে উক্ত মডেলে হারমোনিওএস (HarmonyOS 3) পাওয়া যাবে।

Huawei MatePad Pro 11 2022 ট্যাবলেটের ব্যাক প্যানেলে একটি বৃত্তাকার ক্যামেরা মডিউল রয়েছে, যাতে ডুয়েল ক্যামেরা ইউনিট লক্ষণীয়। এই ক্যামেরাগুলি হল – ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স৷ এছাড়াও, ডিভাইসের সাথে একটি ১৬ মেগাপিক্সলের সেলফি স্ন্যাপারও রয়েছে। অডিও ফ্রন্টের ক্ষেত্রে, আলোচ্য ট্যাবটি ৬টি স্পিকার এবং ৪টি মাইক্রোফোনের সাথে সজ্জিত।

Huawei আনীত এই নয়া ট্যাবলেটটি আল্ট্রা-থিন ভিসি লিকুইড কুলিং এবং একটি ছয়-স্তরীয় ত্রি-মাত্রিক তাপ নিঃসরণ স্ট্রাক্টচার সহ এসেছে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৮,৩০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে। MatePad Pro 11 2022 -এর পুরুত্ব ৫.৯ মিমি এবং ওজন ৪৪৯ গ্রাম।

Huawei MateBook X Pro ল্যাপটপের স্পেসিফিকেশন

হুয়াওয়ে মেটবুক এক্স প্রো ল্যাপটপে একটি ১৪.২-ইঞ্চির (৩১২০x২০৮০ পিক্সেল) ডিসপ্লে প্যানেল আছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ১০-পয়েন্ট টাচ, P3 এবং sRGB কালার গ্যামেট সমর্থন করে। আবার গ্লেয়ার এবং প্রতিফলন কমাতে এই ডিসপ্লে অপটিক্যাল কোটিং সহ এসেছে। আলোচ্য ডিভাইসের প্রসেসরে সর্বাধিক ১২টি কোর এবং ১৬টি থ্রেড বর্তমান। এই চিপসেট EVO সার্টিফাইড এবং ৩০ওয়াট পর্যন্ত পারফরম্যান্স প্রদানে সক্ষম। তদুপরি, উন্নত তাপ-নির্গমন ব্যবস্থা হিসাবে এই নোটবুকে ডুয়াল ফ্যান এবং একটি ভিসি সোকিং প্লেট সহ তিনটি এয়ার ইনলেট বর্তমান।

MateBook X Pro ল্যাপটপে থাকা সুপার টার্বো ফাংশন, বিভিন্ন পরিস্থিতি সনাক্ত করার মাধ্যমে ইন্টিলিজেন্ট সিস্টেম অপ্টিমাইজেশন করতে সক্ষম। এছাড়া, এই ফিচারটি নোটবুকের ক্ষেত্রে পাওয়ার কনসাম্পশন (অপচয়) অপ্টিমাইজ এবং হাই এনার্জি বা পারফরম্যান্স দক্ষতা প্রদান করার বিকল্প এনাবল করে।

অন্যান্য ফিচারের কথা বললে, হুয়াওয়ের এই লেটেস্ট নোটবুকে ইন্টিলিজেন্ট ভয়েস ইনপুটের জন্য ৪টি মাইক্রোফোন এবং ৬টি স্পিকার সিস্টেম রয়েছে। হুয়াওয়ের দাবি অনুসারে, MateBook X Pro হল বিশ্বের সেই প্রথম নোটবুক মডেল, যাতে এরূপ অডিও ফিচার উপলব্ধ। পরিশেষে, উক্ত মডেলটি ম্যাগনেসিয়াম অ্যালয় বডি স্ট্রাকচার সহ এসেছে এবং এর ওজন মাত্র ১.২৬ কেজি।

Huawei MatePad Pro 11 2022 ট্যাবলেট, Huawei MateBook X Pro ল্যাপটপের দাম

হুয়াওয়ে মেটপ্যাড প্রো ১১ ২০২২ ট্যাবলেটের স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর ও ওয়াই-ফাই ওনলি ভ্যারিয়েন্টের ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস মডেলের প্রারম্ভিক মূল্য ৩,৪৯৯ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ৪১,৪০০ টাকা) এবং ২৫৬ জিবি বিকল্পের দাম ৩,৯৯৯ ইউয়ান (প্রায় ৪৭,৩০০ টাকা) রাখা হয়েছে। আবার, স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেট যুক্ত এই একই স্টোরেজ কফিগারেশনের দাম যথাক্রমে ৩,৭৯৯ ইউয়ান (প্রায় ৪৪,৯০০ টাকা) এবং ৪,২৯৯ ইউয়ান (প্রায় ৫০,৮০০ টাকা) ধার্য করা হয়েছে। অন্যদিকে, ১২ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ এবং স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেট সহ ওয়াই-ফাই ভ্যারিয়েন্টের বিক্রয় মূল্য থাকছে ৫,৪৯৯ ইউয়ান (প্রায় ৬৫,০০০ টাকা)। এছাড়া, ২৫৬ জিবি এবং ৫১২ জিবি স্টোরেজ সহ আসা মেটপ্যাড প্রো ১১ ২০২২ ট্যাবের LTE অপশন দাম যথাক্রমে ৫,২৯৯ ইউয়ান (প্রায় ৬২,৭০০ টাকা) এবং ৭,৬৯৯ ইউয়ান (প্রায় ৯১,০০০ টাকা) প্রাইজ ট্যাগের সাথে এসেছে। এটি বর্তমানে ক্রিস্টাল হোয়াইট, গ্যালাক্সি ব্লু, ওবসিডিয়ান ব্ল্যাক এবং জিনবাই কালারে বিকল্পে চীনে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ।

অন্যদিকে, নতুন হুয়াওয়ে মেটবুক এক্স প্রো নোটবুককে ব্রোকেড হোয়াইট এবং ডার্ক ব্লু কালারে পাওয়া যাবে। উক্ত মডেলের দাম এবং প্রাপ্যতার বিশদ এখনো প্রকাশ্যে আনা হয়নি।

%d bloggers like this: