BrandsView All

Show More Brands
November 22, 2022

BestMaza.Org

Unboxing | Bengali Daily Tech News | Reviews By TechnoMaza

HP Specter x360 16 (2022), Specter x360 13.5 ল্যাপটপ ভারতে লঞ্চ হল, রয়েছে ইন্টেল প্রসেসর

Spread the love

মার্কিন যুক্তরাষ্ট্রের পর আজ অর্থাৎ ১৪ই জুন ভারতের বাজারে আত্মপ্রকাশ করলো HP Spectre x360 16 (2022) এবং Spectre x360 13.5 ল্যাপটপ। HP এর এই নয়া ল্যাপটপ-দ্বয় ২-ইন-১ কনভার্টেবল ফর্ম-ফ্যাক্টর ডিজাইন এবং ৯১% স্ক্রিন-টু-বডি রেশিও অফার করবে। উভয় মডেলই ১২তম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর সহ এসেছে। এগুলিতে এইচপি অটো ফ্রেম (HP Auto Frame) ক্যামেরা ও আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সি (AI) ভিত্তিক প্রাইভেসি অ্যালার্ট ফিচার প্রিলোডেড থাকছে। আবার, চিত্তকর্ষক পারফরম্যান্সের জন্য ল্যাপটপ দুটিতে ইন্টেল এভো প্ল্যাটফর্ম ব্যবহার করা হয়েছে। এছাড়া, Spectre x360 16 (2022) -তে উন্নত অডিও তথা ভিডিও কলিং অভিজ্ঞতা প্রদানের জন্য এইচডি প্রেসেন্স (HP Presence) এবং গ্ল্যামক্যাম (GlamCam) ফিচার অন্তর্ভুক্ত করা হয়েছে। আর Spectre x360 13.5 ল্যাপটপে উপলব্ধ থাকছে নয়েজ রিডাকশন ফিচার। চলুন HP Specter x360 16 (2022) এবং Specter x360 13.5 ল্যাপটপের দাম, লভ্যতা ও বিশেষত্ব বিশদে জেনে নেওয়া যাক।

 

HP Spectre x360 16 (2022), Spectre x360 13.5 এর দাম ও লঞ্চ অফার

ভারতে এইচপি স্পেক্টর এক্স৩৫০ ১৬ (f-1003tu) ল্যাপটপের দাম ১,৩৯,৯৯৯ টাকা রাখা হয়েছে। অন্যদিকে, এইচডি স্পেক্টর এক্স৩৬০ ১৩.৫ (ef-0053tu) ল্যাপটপের দাম থাকছে ১,২৯,৯৯৯ টাকা। ক্রেতারা উক্ত দুটি মডেলকে দুটি ভিন্ন কালার কম্বিনেশনের সাথে কিনতে পারবেন, যথা – প্যাল ​​ব্রাস অ্যাকসেন্টের সাথে নাইটফল ব্ল্যাক এবং সেলেস্টিয়াল ব্লু অ্যাকসেন্টের সাথে নকটার্ন ব্লু। স্পেক্টর এক্স৩৬০ সিরিজ অন্তর্গত উভয় ল্যাপটপকেই আজ থেকে – এইচপি সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট, এইচপি ওয়ার্ড স্টোর, ক্রোমা এবং রিলায়েন্স স্টোরের মাধ্যমে প্রি-বুকিংয়ের জন্য উপলব্ধ করা হয়েছে।

লঞ্চ অফারের কথা বললে, এইচপি স্পেক্টর এক্স৩৬০ ১৬ (২০২২) এবং এইচপি স্পেক্টর এক্স৩৬০ ১৩.৫ ল্যাপটপকে কেনার ক্ষেত্রে ১১,০০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বোনাস এবং অতিরিক্ত ভাবে আরো ১০,০০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ টপ-আপের সুবিধা পাওয়া যাবে। আবার, নির্বাচিত কয়েকটি অ্যামেক্স (Amex) ক্রেডিট কার্ডের সাথে ১০% বা ১০,০০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক অফার করা হবে। তদুপরি, যেসকল ক্রেতারা উক্ত দুটি ল্যাপটপকে প্রি-বুক করবেন, তাদের কেনাকাটার সময়ে ৮,৮০০ টাকার সমতুল্য ‘স্পেশাল’ অ্যাক্সেসরিজ বিনামূল্যে দেওয়া হবে। এছাড়া ল্যাপটপ দুটির সাথে ১৮ মাস পর্যন্ত বৈধতাসম্পন্ন নো-কস্ট ইএমআই অপশনও উপলব্ধ থাকছে।

প্রসঙ্গত, আলোচ্য ল্যাপটপগুলির সাথে ১ মাসের অ্যাডবি ক্রিয়েটিভ ক্লাউড এবং ২০টি অ্যাডবি সফ্টওয়্যারের বিনামূল্যের অ্যাক্সেসও অফার করা হবে, যেগুলিকে প্রকৃতপক্ষে কিনতে ৪,২৩০ টাকা খরচ করতে হয়।

 

HP Spectre x360 16 (2022) স্পেসিফিকেশন

লেটেস্ট উইন্ডোজ ১১ ওএস চালিত এইচপি স্পেক্টর এক্স৩৬০ ১৬ (২০২২) ল্যাপটপে একটি ১৬ ইঞ্চির 4K OLED ডিসপ্লে প্যানেল রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এই ডিসপ্লে, টাচ ইনপুট এবং পিঞ্চ-টু-জুম, ডবল ট্যাপ এবং ছবি আঁকার জন্য প্রেস অ্যান্ড হোল্ডের মতো জেসচার ফিচার সমর্থন করে। এক্ষেত্রে, ব্যবহারকারীরা একটি অপশনাল এমপিপি ২.০ (MPP 2.0) টিল্ট পেন ব্যবহার করে এই ল্যাপটপে নোট লেখা বা স্কেচ করতে পারবেন। উক্ত মডেলটি ইন্টেল আর্ক গ্রাফিক্স ও ১২তম প্রজন্মের ইন্টেল কোর আই৭ প্রসেসর সহ এসেছে।

HP Specter x360 16 (2022) ল্যাপটপে ব্যাকলাইট অ্যাডজাস্টমেন্ট নামক একটি বিশেষ ফিচার প্রিলোডেড আছে, যা ভিডিও কল করার সময় ভিডিও ইমেজকে স্বয়ংক্রিয়ভাবে সংশোধন করতে সক্ষম। আবার উন্নত ভিডিও এবং অডিও কলিং অভিজ্ঞতা অফার করার জন্য উক্ত ল্যাপটপে বি-ডিরেকশনাল (দ্বি-দিকনির্দেশক) AI নয়েজ রিডাকশন এবং ডিরেকশনাল বিমফর্মিং মাইক্রোফোন রয়েছে।

 

ইজি অ্যাক্সেসের জন্য এইচপি-র এই ল্যাপটপে ‘ওয়াক আওয়ে লক’ এবং ‘ওয়েক অন’ ফিচার অন্তর্ভুক্ত করা হয়েছে। একই সাথে, ‘স্ক্রিন ডিসট্যান্স রিমাইন্ডার’ এবং ‘স্ক্রিন টাইম রিমাইন্ডার’ বৈশিষ্ট্য দুটিও এতে উপলব্ধ থাকছে। স্পেক্টর এক্স৩৬০ সিরিজের এই ল্যাপটপে এইচপি অটো ফ্রেম ক্যামেরা বর্তমান, যা ভিডিও কলিংয়ের সময়ে ব্যবহারকারীদের সর্বদা ফোকাসে রাখে। এছাড়াও, অডিও এবং ভিডিও কলের জন্য এতে এইচপি প্রেসেন্স এবং গ্ল্যামক্যাম ফিচার প্রি-ইনস্টল থাকছে।

HP Specter x360 16 (2022) ল্যাপটপের কানেক্টিভিটি অপশনের মধ্যে অন্তর্ভুক্ত থাকছে – ওয়াই-ফাই ৬ই এবং থান্ডারবোল্ট ৪। ব্যাটারি ব্যাকআপের কথা বললে, উক্ত মডেলটি একক চার্জে ১৬ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইভ অফার করবে বলে দাবি করেছে এইচপি। আবার ৩০ মিনিটে ডিভাইসকে ৫০% পর্যন্ত চার্জ করার জন্য ফাস্ট চার্জিং টেকনোলজির সমর্থনও বিদ্যমান থাকছে। এছাড়া, ব্যাটারি লাইফ আরও দীর্ঘমেয়াদি করার জন্য এতে পাওয়ার সেভার মোড অফার করা হচ্ছে। প্রসঙ্গত, Specter x360 16 (2022) ল্যাপটপে ইন্টেল ডায়নামিক টিউনিং টেকনোলজি বর্তমান, যা ব্যাগে থাকা অবস্থায় ল্যাপটপের অতিরিক্ত গরম হওয়া বা ব্যাটারি ড্রেন এড়াতে প্রসেসিং পাওয়ারকে সামঞ্জস্য করে।

 

HP Spectre x360 13.5 স্পেসিফিকেশন

এইচপি স্পেক্টর এক্স৩৬০ ১৩.৫ ল্যাপটপে দেওয়া হয়েছে একটি ১৩.৫ ইঞ্চির ডিসপ্লে প্যানেল। পূর্ববর্তী মডেল Spectre x360 16 (2022) -এর ন্যায় এতেও – ১২তম প্রজন্মের ইন্টেল কোর আই৭ প্রসেসর, উইন্ডোজ ১১ ওএস, ওয়াই-ফাই ৬ই এবং থান্ডারবোল্ট ৪ উপলব্ধ। এছাড়া, উক্ত মডেলে একটি ৫ মেগাপিক্সেল ইনফ্রারেড (IR) ওয়েবক্যাম রয়েছে। আর, অটো-ফ্রেম এবং নয়েজ রিডাকশনের মতো AI-সমর্থিত ফিচারও অন্তর্ভুক্ত করা হয়েছে Specter x360 13.5 ল্যাপটপে।

%d bloggers like this: