BrandsView All

Show More Brands
August 15, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

Honor MagicBook 14 2022: এএমডি রাইজেন ৬০০০ সিরিজের প্রসেসর সহ নয়া ল্যাপটপ আনল অনর

Spread the love

Honor সম্প্রতি একটি লঞ্চ ইভেন্টে একাধিক নতুন ডিভাইসের উপর থেকে পর্দা সরিয়েছে। এই নবাগত গ্যাজেটগুলি হল – Honor X40i স্মার্টফোন, Honor Tablet 8 এবং X3 ও X3i স্মার্ট টিভি। তবে উল্লেখিত ডিভাইস চারটি ছাড়াও শেনঝেন ভিত্তিক সংস্থাটি তাদের বিদ্যমান তথা অন্যতম জনপ্রিয় MagicBook 14 AMD edition ল্যাপটপের একটি নয়া আপডেটেড ভার্সনও ঘোষণা করেছে এই ইভেন্টে। সেক্ষেত্রে, নতুন Honor MagicBook 14 2022 ল্যাপটপকে লেটেস্ট এএমডি রাইজেন ৬০০০ মোবাইল প্ল্যাটফর্মের সাথে কনফিগার করে নিয়ে আসা হয়েছে। আসুন Honor MagicBook 14 2022 ল্যাপটপের স্পেসিফিকেশন এবং দাম সম্পর্কে খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

অনর ম্যাজিকবুক ১৪ ২০২২ -এর স্পেসিফিকেশন (Honor MagicBook 14 2022 specification)

অনর ম্যাজিকবুক ১৪ ২০২২ ল্যাপটপে একটি ১৪-ইঞ্চির ২কে (2K) রেজোলিউশনের (২,১৬০x১,৪৪০ পিক্সেল) IPS ডিসপ্লে প্যানেল দেখা যাবে, যা ৩০০ নিট পিক ব্রাইটনেস, ১৮৫ পিপিআই পিক্সেল ডেনসিটি এবং ১,৫০০:১ কনট্রাস্ট রেশিও সাপোর্ট করে। আবার ইউজারের আই-সাইট সুরক্ষিত রাখার জন্য এই ডিসপ্লেটি টিইউভি রাইনল্যান্ড লো ব্লু লাইট সার্টিফাইড।

ইউজাররা অনরের এই লেটেস্ট ল্যাপটপকে রাইজেন ৫ ৬৬০০এইচ বা রাইজেন ৭ ৬৮০০এইচ প্রসেসর ভ্যারিয়েন্ট সহ বেছে নিতে পারবেন। আর গ্রাফিক্স কার্ড হিসাবে, রেডিয়ন ৬৬০এম বা রেডিয়ন ৬৮০এম – এই দুটি জেন ৩+ এপিইউ (Zen 3+ APU) -এর মধ্যে একটিকে চয়ন করা যাবে। উক্ত ল্যাপটপটি সর্বশেষ উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত। স্টোরেজের কথা বললে, এতে ১৬ জিবি র‌্যাম এবং ৫১২ জিবি SSD বর্তমান। আর পাওয়ার ব্যাকআপের জন্য Honor MagicBook 14 2022 ল্যাপটপে ৭৫Whr ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়ছে। এই ব্যাটারি মাত্র ১.২০ ঘণ্টায় ডিভাইসকে ১০০% চার্জ করতে সক্ষম, বলে দাবি করেছে অনর।

অনর ম্যাজিকবুক ১৪ ২০২২ -এর দাম (Honor MagicBook 14 2022 Price)

অনর ম্যাজিকবুক ১৪ ২০২২ ল্যাপটপের এএমডি রাইজেন ৫ ৬৬০০এইচ (AMD Ryzen 5 6600H) প্রসেসর ভ্যারিয়েন্টের দাম ৫,১৯৯ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ৬১,৪০০ টাকা) রাখা হয়েছে। আর, মডেলটির রাইজেন ৭ ৬৮০০এইচ (Ryzen 7 6800H) প্রসেসর ভার্সনকে ৫,৬৯৯ ইউয়ান (প্রায় ৬৭,৪০০ টাকা) মূল্যে লঞ্চ করা হয়েছে। এটি সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট সহ অন্যান্য অনলাইন রিটেল পার্টনারদের মাধ্যমে চীনের বাজারে ইতিমধ্যেই কেনার জন্য উপলব্ধ। তবে ভারত বা বিশ্ব বাজারে আলোচ্য ল্যাপটপের প্রাপ্যতা সম্পর্কিত কোনো তথ্য এখনও পর্যন্ত আমাদের কাছে এসে পৌঁছোয়নি।

%d bloggers like this: