BrandsView All

Show More Brands
November 29, 2022

BestMaza.Org

Unboxing | Bengali Daily Tech News | Reviews By TechnoMaza

Honor 70 Pro, Honor 70 Pro Plus সর্বশক্তিমান মিডিয়াটেক প্রসেসর ও ৫০ এমপি সেলফি ক্যামেরা সহ লঞ্চ হল

Spread the love

জনপ্রিয় স্মার্টফোন সংস্থা অনর অবশেষে চীনের বাজারে উন্মোচন করেছে তাদের Honor 70 সিরিজের হ্যান্ডসেটগুলি। এই লাইনআপের অধীনে রেগুলার ভ্যারিয়েন্টের পাশাপাশি Honor 70 Pro এবং Honor 70 Pro Plus মডেলগুলিও বাজারে আত্মপ্রকাশ করেছে। তারমধ্যে ‘Pro’ ভ্যারিয়েন্টটি গত বছরের Honor 60 Pro-এর উত্তরসূরি হিসেবে এসেছে, তবে ‘Pro Plus’ মডেলটি Honor 70 সিরিজের একটি নতুন সংযোজন। Honor 70 Pro এবং Pro Plus উভয় ডিভাইসই সামান্য কিছু পার্থক্য ছাড়া প্রায় একই রকম ডিজাইন এবং স্পেসিফিকেশনের সাথে এসেছে। এই দুই ফোনেই ওলেড ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং ৪,৬০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। আবার Honor 70 Pro MediaTek Dimensity 8000 প্রসেসর দ্বারা চালিত, সেখানে 70 Pro Plus-এ Dimensity 9000 চিপসেটটি ব্যবহার করা হয়েছে। চলুন অনরের এই দুই নতুন হ্যান্ডসেটের দাম, ফিচার এবং স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

অনর ৭০ প্রো এবং ৭০ প্রো প্লাস-এর মূল্য এবং লভ্যতা (Honor 70 Pro, 70 Pro Plus Price and Availability)

অনর ৭০ প্রো-এর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে ৩,৬৯৯ ইউয়ান (প্রায় ৪৩,১০০ টাকা)। আবার এর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং টপ-এন্ড ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ মডেলগুলির মূল্য যথাক্রমে ৩,৯৯৯ ইউয়ান (প্রায় ৪৬,৬০০ টাকা) এবং ৪,৩৯৯ ইউয়ান (প্রায় ৫১,২৫০ টাকা)। অন্যদিকে, অনর ৭০ প্রো প্লাস-এর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ কনগারেশনের মূল্য যথাক্রমে ৪,২৯৯ ইউয়ান (প্রায় ৫০,১০০ টাকা) এবং ৪,৫৯৯ ইউয়ান (প্রায় ৫৩,৬০০ টাকা) নির্ধারণ করা হয়েছে।

অনর ৭০ প্রো এবং ৭০ প্রো প্লাস-এর স্পেসিফিকেশন এবং ফিচার (Honor 70 Pro, Pro Plus Specifications and Features)

অনর ৭০ প্রো এবং ৭০ প্রো প্লাস, উভয় ফোনেই ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭৮ ইঞ্চির ১০ বিট ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে। তবে প্রো মডেলের স্ক্রিনটি ফুল-এইচডি+ রেজোলিউশন এবং প্রো প্লাস মডেলের ডিসপ্লেটি এলটিপিও (LTPO) প্রযুক্তি সহ কোয়াড-এইচডি+ রেজোলিউশন অফার করে। এই দুই ফোনের ডিসপ্লে প্যানেলগুলি চীনের বিওই (BOE) সংস্থার দ্বারা নির্মিত এবং এগুলিতে ইন্টিগ্রেটেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ও সেলফি ক্যামেরার জন্য পাঞ্চ-হোল কাটআউট অবস্থান করছে।

পারফরম্যান্সের জন্য, Honor 70 Pro-এ মিডিয়াটেকের ডাইমেনসিটি ৮০০০ প্রসেসরটি ব্যবহার করা হয়েছে এবং Honor 70 Pro Plus মডেলটি লেটেস্ট ডাইমেনসিটি 9000 চিপসেট দ্বারা চালিত। উভয় ডিভাইসই ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম সহ এসেছে। তবে Pro মডেলে ৫১২ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ পাওয়া যাবে, সেখানে Pro Plus মডেলে শুধুমাত্র ২৫৬ জিবি পর্যন্তই স্টোরেজ মিলবে।

ফটোগ্রাফির জন্য, Honor 70 Pro এবং Pro Plus-এর রিয়ার প্যানেলে অবস্থিত পিল-আকৃতির আয়তক্ষেত্রাকার ক্যামেরা মডিউল দেখতে পাওয়া যাবে। আর এই ক্যামেরা আইল্যান্ডের অভ্যন্তরে হেক্সাগোনাল রিংগুলির মধ্যে ৫৪ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮০০ প্রাইমারি লেন্স, ৫০ মেগাপিক্সেলের ওয়াইড-অ্যাঙ্গেল সেন্সর এবং অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৮ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স উপস্থিত রয়েছে। উভয় স্মার্টফোনের সামনেই সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ৫০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, Honor 70 Pro ও Pro Plus হ্যান্ডসেটে ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৬০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এই দুই ডিভাইসেরই কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে ৫জি সংযোগ, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট, ওয়াইফাই এবং ব্লুটুথ ৫.২। দুটি স্মার্টফোনই অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ম্যাজিক ইউআই ৬.১ (MagicUI 6.1) কাস্টম স্কিনে রান করে।

%d bloggers like this: