BrandsView All

Show More Brands
February 3, 2023

BestMaza.Org

Unboxing | Bengali Daily Tech News | Reviews By TechnoMaza

Google Pixel Buds Pro ইয়ারফোন ওয়্যারলেস চার্জিং সাপোর্ট ও ANC ফিচার সহ ভারতে লঞ্চ হল

Spread the love

Pixel 6a স্মার্টফোনের সাথে ভারতে পা রাখল Google-এর নতুন Pixel Buds Pro ইয়ারফোন। এতে রয়েছে অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন ফিচার ছাড়াও একাধিক উন্নততর টেকনোলজি। গত মে মাসে গুগলের আইও ২০২২ ইভেন্টে সর্বপ্রথম এই ইয়ারফোনটি আত্মপ্রকাশ করেছিল। প্রায় মাস দুয়েক পরে এবার ভারতীয় ক্রেতাদের জন্য উপলব্ধ হলো নতুন এই অডিও ডিভাইস। চলুন দেখে নিই নতুন Google Pixel Buds Pro ইয়ারফোনের দাম, ফিচার এবং স্পেসিফিকেশন।

Google Pixel Buds Pro ইয়ারফোনের দাম ও লভ্যতা

ভারতীয় বাজারে গুগল পিক্সেল বাডস প্রো ইয়ারফোনের দাম রাখা হয়েছে ১৯,৯৯০ টাকা। আগামী ২৮ জুলাই থেকে ই-কমার্স সাইট ফ্লিপকার্টে কিনতে পাওয়া যাবে নতুন ইয়ারফোনটি। তবে বর্তমানে এটি প্রি -অর্ডারে উপলব্ধ।

Google Pixel Buds Pro ইয়ারফোনের স্পেসিফিকেশন

নতুন গুগল পিক্সেল বাডস প্রো ইয়ারফোনটিতে বাইরের অবাঞ্ছিত আওয়াজ বা নয়েজ এড়ানোর জন্য রয়েছে বিম ফার্মিং মাইক্রোফোন, যা অ্যালগরিদম ও মেশিন লার্নিং ব্যবহার করবে। উপরন্তু এতে থাকছে কাস্টম অডিও চিপ। ফলে ইয়ারফোনটি শক্তিশালী পাওয়ার ব্যাকআপ দিতে সক্ষম। সংস্থাটি দাবি করেছে, একবার চার্জে এটি এএনসি ফিচার চালু থাকলে ৭ ঘণ্টা এবং এএনসি ফিচার বন্ধ থাকলে ১১ ঘণ্টা পর্যন্ত প্লেব্যাক টাইম অফার করবে।

আবার ইয়ারফোনটিতে ইনবিল্ট গুগল ভয়েস অ্যাসিস্ট্যান্ট থাকার দরুন ইউজাররা চল্লিশটি ভিন্ন ভাষা এখানে ব্যবহার করতে পারবেন। শুধু তাই নয়, স্মার্ট ফোন ছাড়াই প্রয়োজন পড়লে তাদের হাঁটার দিকনির্দেশ করতে পারবে ইয়ারফোনটি। এমনকি ওয়্যারের মাধ্যমে চার্জ দেওয়ার জন্য এটি ইউএসবি টাইপ সি পোর্ট এবং ওয়্যারলেস চার্জিংয়ের জন্য কিউআই পোর্ট সাপোর্ট করবে।

অন্যদিকে, ইয়ারফোনটির অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন ফিচার প্রসঙ্গে বলতে গেলে এতে রয়েছে বিশেষ ট্রান্সফারেন্সি মোড, যা ব্যবহারকারীকে প্রয়োজন পড়লে বাইরের আওয়াজ শুনতে সাহায্য করবে। যদিও এখনো পর্যন্ত এই ইয়ারফোনে স্পেশিয়াল অডিও সাপোর্ট করে না। কিন্তু এই বছরের শেষের দিকেই এই ফিচার আসতে চলেছে।

তাছাড়া Google Pixel Buds Pro ইয়ারফোন মাল্টি পয়েন্ট কানেক্টিভিটি সাপোর্ট সহ এসেছে। তাই এটিকে একসাথে ফোন, ট্যাবলেট, ল্যাপটপ কিংবা টিভির সঙ্গে যুক্ত করা সম্ভব। তদুপরি ব্যবহারকারী যদি কোনোভাবে তার ইয়ারফোনটি হারিয়ে ফেলেন, তাহলে ফাইন্ড মাই ডিভাইস ফিচারের মাধ্যমে সহজেই সেটি খুঁজে বের করতে পারবেন। আবার দ্রুত সংযোগের জন্য অডিও ডিভাইডটিতে ব্যবহৃত হয়েছে ব্লুটুথ ভি ৫.০ । তবে এটিকে অ্যান্ড্রয়েড এবং আইওএস ডিভাইস, ট্যাবলেট এবং ল্যাপটপসহ যেকোনো ব্লুটুথ ৪.০+ ডিভাইসের সাথে যুক্ত করা যেতে পারে।

%d bloggers like this: