BrandsView All

Show More Brands
December 2, 2022

BestMaza.Org

Unboxing | Bengali Daily Tech News | Reviews By TechnoMaza

Google Pixel 6a অবশেষে ভারতে লঞ্চ হল, এক্ষুনি Flipkart থেকে অর্ডার করলে পাবেন ৬ হাজার টাকা পর্যন্ত ডিসকাউন্ট

Spread the love

গত মে মাসে গ্লোবাল মার্কেটে লঞ্চ হওয়ায় পর, Google Pixel 6a অবশেষে ভারতে পা রাখল, যার দাম রাখা হয়েছে ৪০ হাজার টাকার কিছুটা বেশি। এটি ভারতে Pixel 4a এর উত্তরসূরী হিসেবে এসেছে, যেটি প্রায় দুবছর আগে এদেশে লঞ্চ হয়েছিল। এরপর Google, Pixel 5a এর উপর থেকে পর্দা সরায়, যদিও ফোনটি ভারতে আত্মপ্রকাশ করেনি। যাইহোক, নতুন Google Pixel 6a ফোনে পাওয়া যাবে পাঁচ বছরের সিকিউরিটি আপডেট ও সংস্থার নিজস্ব Tensor চিপসেট। আসুন ভারতে ফোনটির দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

গুগল পিক্সেল ৬এ ভারতে দাম ও প্রি-অর্ডার (Google Pixel 6a Price in India, Pre-order)

ভারতে গুগল পিক্সেল ৬এ ফোনের ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৪৩,৯৯৯ টাকা। ফোনটি চারকোল (ব্ল্যাক), চক (হোয়াইট) কালারে পাওয়া যাবে। আজ থেকেই Flipkart থেকে এর প্রি-অর্ডার শুরু হয়েছে। আবার আগামী ২৮ জুলাই থেকে ফোনটির সেল শুরু হবে।

উল্লেখ্য, আমেরিকায় গুগল পিক্সেল ৬এ এর দাম রাখা হয়েছে ৪৪৯ ডলার (প্রায় ৩৫,৯০০ টাকা)। এই মূল্য ডিভাইসটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। ফোনটি সিজ, চক ও চারকোল কালারে সেখানে উপস্থিত।

গুগল পিক্সেল ৬এ লঞ্চ অফার (Google Pixel 6a Launch Offer)

সেল অফার হিসেবে, Axis ব্যাংকের ক্রেডিট কার্ড ব্যবহারকারীরা গুগল পিক্সেল ৬এ কেনার সময় ৪,০০০ টাকা ডিসকাউন্ট পাবেন। আবার ২,০০০ টাকা ক্যাশব্যাক দেওয়া হবে Flipkart Axis Bank এর ক্রেডিট কার্ড ধারীদের। এছাড়া নো কস্ট ইএমআই ও এক্সচেঞ্জ অফারের লাভ ওঠানো যাবে।

গুগল পিক্সেল ৬এ স্পেসিফিকেশন (Google Pixel 6a Specifications)

Google দাবি করেছে, Pixel 6a ফোনটি কমপক্ষে পাঁচ বছরের সিকিউরিটি আপডেট পাবে। এই ফোনের সামনে আছে ৬.১ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) ওলেড পাঞ্চ হোল ডিসপ্লে, যা ৬০ হার্টজ রিফ্রেশ রেট ও ২০:৯ এসপেক্ট রেশিও অফার করবে। এই ডিসপ্লে কে সুরক্ষিত রাখতে ব্যবহার করা হয়েছে কর্নিং গরিলা গ্লাস ৩। পারফরম্যান্সের জন্য গুগল পিক্সেল ফোনে রয়েছে অক্টা কোর গুগল টেন্সর চিপসেট। ফোনটি ৬ জিবি র‌্যাম (LPDDR5) ও ১২৮ জিবি স্টোরেজ (UFS 3.1) সহ পাওয়া যাবে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য অ্যান্ড্রয়েড ১২ চালিত Google Pixel 6a ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল এফ/১.৭ অ্যাপারচার সহ ১২.২ মেগাপিক্সেল Sony IMX363 প্রাইমারি সেন্সর ও ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, যার অ্যাপারচার এফ/২.২। এই ক্যামেরা ৩০ এফপিএস-এ ৪কে (4K) ভিডিও রেকর্ড করতে পারে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।

আবার পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে দেওয়া হয়েছে ৪,৪১০ এমএএইচ ব্যাটারি, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। সিকিউরিটির জন্য Google Pixel 6a ফোনে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। স্টেরিও স্পিকার সেটআপ সহ আসা এই ফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে 5G, 4G LTE, ব্লুটুথ, ওয়াই-ফাই, ইউএসবি টাইপ সি পোর্ট।

%d bloggers like this: