BrandsView All

Show More Brands
February 1, 2023

BestMaza.Org

Unboxing | Bengali Daily Tech News | Reviews By TechnoMaza

বাজারে তিন-তিনটি প্রিমিয়াম Smart LED টিভি লঞ্চ করল Elista, মিলবে webOS ও বেজেললেস ডিজাইন

Spread the love

বর্তমান সময় যতই ইন্টারনেট বা স্মার্টফোন কেন্দ্রিক হয়ে উঠুক না কেন, টিভি বা দূরদর্শনের যুগ এখনো নিজের জনপ্রিয়তা হারায়নি। এই কারণে বিভিন্ন ইলেকট্রনিক্স ব্র্যান্ডও প্রায়দিন নতুন ধরণের টিভি বাজারে আনছে। সেক্ষেত্রে এবার ইন্ডিয়ান মার্কেটের প্রিমিয়াম টিভি সেগমেন্টে একটি নতুন সংযোজন হয়েছে। আসলে দেশীয় কোম্পানি Elista (এলিস্তা) সম্প্রতি webOS (ওয়েবওএস) চালিত নতুন আল্ট্রা-প্রিমিয়াম স্মার্ট এলইডি (Smart LED) টিভি লঞ্চ করেছে। এই নতুন লাইনআপের অধীনে মোট তিনটি স্মার্টটিভি এসেছে যার মধ্যে রয়েছে ৪৩ ইঞ্চি, ৫০ ইঞ্চি এবং ৫৫ ইঞ্চি সাইজের বেজেললেস মডেল।

 

টিভিগুলির লঞ্চের বিষয়ে কোম্পানির সিইও বলেছেন যে – ভারতে স্মার্টটিভি শিল্প খুব দ্রুত গতিতে বাড়ছে৷ এখন গ্রাহকরা বাজেটের মধ্যে উচ্চতর প্রযুক্তিসম্পন্ন টিভি দেখার অভিজ্ঞতা চান। আর তাই, কাস্টমারদের সর্বোত্তম মানের এবং নাগালের মধ্যে প্রিমিয়াম প্রোডাক্ট সরবরাহ করার লক্ষ্যেই তারা এই এলিস্তা স্মার্ট এলইডি টিভিগুলি বাজারে এনেছে। কিন্তু কী বিশেষত্ব এই Elista টিভিগুলির? আর এগুলি কিনতেই বা কত খরচা হবে? আসুন জেনে নিই…

নতুন Elista Smart LED TV-র স্পেসিফিকেশন

ওয়েবওএস টিভি দ্বারা চালিত নতুন এলিস্তা স্মার্ট এলইডি টিভিগুলিতে ৪০০ নিট পর্যন্ত ব্রাইটনেস, ৪কে (4K) কোয়ান্টাম লুসেন্ট এবং ১.০৭ বিলিয়ন রঙের ফিচার দেওয়া হয়েছে। এগুলির স্ক্রিন রিফ্রেশ রেট হল ৬০ হার্টজ। এগুলি ম্যাজিক রিমোটের সাথে আসে, যাতে নেটফ্লিক্স (Netflix) এবং প্রাইম ভিডিও (Prime Video)-র জন্য আলাদা হট-কি (HotKey) বিদ্যমান। অন্যদিকে গেমিংয়ের জন্য টিভি মডেলগুলিতে লো লেটেন্সি মোডের সুবিধা পাওয়া যাবে।

 

একইভাবে এই নতুন স্মার্টটিভিগুলি থিনকিউ এআই (ThinQ AI) ফিচার রয়েছে, এটি ইউজারদের জন্য মোবাইল থেকে স্মার্টটিভি ব্যবহার করা সহজ করে তুলবে। আবার এই প্রযুক্তির সাহায্যে, ব্যবহারকারীরা সহজেই বিল্ট-ইন অ্যালেক্সায় অ্যাক্সেস করতে পারবেন এবং ভয়েস কমান্ডের সাহায্যে ডিভাইসটি পরিচালনা করতে সক্ষম হবেন। উল্লেখ্য, সেগমেন্টের সমস্ত টিভি ডলবি অডিও এবং সারাউন্ড (Surround) সাউন্ড সহ আসবে। এছাড়া এগুলিতে ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাইও থাকবে।

নতুন Elista Smart LED TV-র দাম

দামের কথা বললে, নতুন এলিস্তা স্মার্ট এলইডি টিভিগুলি কিনতে বেশ অনেকখানি গাঁটের কড়ি খরচ করতে হবে। এক্ষেত্রে ৪৩ ইঞ্চি মডেলের দাম পড়বে ৪৮,৯৯০ টাকা, যেখানে ৫০ ইঞ্চি মডেল এবং ৫৫ ইঞ্চি মডেল যথাক্রমে ৫৯,৯৯০ টাকা এবং ৭০,৯৯০ টাকায় কেনা যাবে।

%d bloggers like this: