BrandsView All

Show More Brands
July 7, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

Earn Money From WhatsApp: চ্যাটের পাশাপাশি টাকা লেনদেন করলে মিলবে ক্যাশব্যাক, অফার সীমিত সময়ের

Spread the love

কাজের দরকারে কিংবা অবসর সময়ে একে অপরের সঙ্গে চ্যাট করার জন্য ইন্সট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম WhatsApp (হোয়াটসঅ্যাপ)-এর প্রয়োজনীয়তা যে কতখানি, সে সম্পর্কে নতুন করে কিছু বলার আর কোনো প্রয়োজন নেই। আর বছর দুয়েক আগে WhatsApp Pay (হোয়াটসঅ্যাপ পে) ফিচার লঞ্চ হওয়ার পর থেকে Meta (মেটা) মালিকানাধীন মেসেজিং অ্যাপটি এখন চ্যাটিংয়ের পাশাপাশি টাকা লেনদেনেরও অন্যতম প্রধান মাধ্যম হয়ে উঠেছে। এমনিতে ইউজারদের পেমেন্ট এক্সপেরিয়েন্সকে আরও উন্নত করার জন্য সংস্থাটি প্রায়শই নিত্যনতুন ফিচার এই অ্যাপে যুক্ত করে। তবে এবার গ্রাহকদের আরও বেশি পরিমাণে প্ল্যাটফর্মটির প্রতি আকর্ষিত করতে এক দুর্দান্ত ক্যাশব্যাক অফার নিয়ে হাজির হয়েছে WhatsApp।

আপনাদের জানিয়ে রাখি যে, এবার হোয়াটসঅ্যাপ করে অবসর সময় কাটানোর পাশাপাশি ঘরে বসে কিছু টাকাও রোজগার করতে পারবেন ইউজাররা। কারণ সম্প্রতি সংস্থার তরফে জানানো হয়েছে যে, এখন ব্যবহারকারীরা কোনো কন্টাক্টসে টাকা পাঠালে ৩৫ টাকা ক্যাশব্যাক পেতে সক্ষম হবেন, আর সর্বোচ্চ ৩ বার পর্যন্ত এই ক্যাশব্যাক পাওয়া যাবে। আর সবথেকে গুরুত্বপূর্ণ বিষয়টি হল, এর জন্য টাকা পাঠানোর কোনো ন্যূনতম সীমা নেই, তিনজন আলাদা আলাদা ব্যক্তিকে অর্থ প্রেরণ করলেই তিনবার ক্যাশব্যাক পাবেন ইউজাররা। উল্লেখ্য যে, প্রতিবার সফল ট্রানজ্যাকশনের পর একবার ক্যাশব্যাক পাওয়া যাবে।

এই প্রসঙ্গে বলে রাখি যে, এই হোয়াটসঅ্যাপ ক্যাশব্যাক স্কিমটি (WhatsApp Cashback Scheme) একটি প্রোমোশনাল অফার এবং এটি নির্বাচিত কিছু ইউজারদের জন্য উপলব্ধ। সংস্থার FAQ পেজে এই অফারটির বিস্তারিত বিবরণ রয়েছে। আপনি যদি এই অফারের জন্য এলিজিবল হন, তবে কোনো রিসিভারকে টাকা পাঠালে আপনি একটি গিফট আইকন দেখতে পাবেন। আর সেইসাথে একথাও মনে রাখবেন যে, এই মুহুর্তে যদি অফারটি আপনার জন্য প্রযোজ্য না হয় তাহলেও কিন্তু মন খারাপ করার কোনো কারণ নেই। কেননা সংস্থার তরফে জানানো হয়েছে যে, এই সুযোগটি বিভিন্ন সময় বিভিন্ন ব্যবহারকারীদের কাছে উপলব্ধ হবে এবং সীমিত সময়ের জন্য ভ্যালিড থাকবে। তবে এই অফারের ফায়দা ওঠানোর জন্য কিন্তু ইউজারদেরকে বেশ কিছু শর্তাবলী মেনে চলতে হবে। তাহলে চলুন, হোয়াটসঅ্যাপের এই অফারের আওতায় উপলব্ধ ক্যাশব্যাক পেতে গেলে কী কী করতে হবে, সে সম্পর্কে গুটিকয়েক কথা জেনে নেওয়া যাক।

WhatsApp Pay-তে ক্যাশব্যাক পেতে গেলে অবশ্যই মানতে হবে এই সমস্ত বিধি এবং শর্তাবলী

১. এক্ষেত্রে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টের বয়স কমপক্ষে ৩০ দিন হতে হবে। তবে হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাকাউন্ট ব্যবহারকারীদের জন্য কিন্তু এই অফারটি প্রযোজ্য হবে না।

২. হোয়াটসঅ্যাপে টাকা পাঠানোর জন্য ব্যাংক অ্যাকাউন্ট ডিটেইলস রেজিস্টার করা একান্ত আবশ্যক।

৩. আপনি যে ব্যক্তিকে টাকা পাঠাচ্ছেন, তাকে অবশ্যই হোয়াটসঅ্যাপ পেমেন্টের জন্য রেজিস্টার্ড করতে হবে। সেক্ষেত্রে আপনি যদি এমন কাউকে টাকা পাঠাতে চান যিনি এখনও হোয়াটসঅ্যাপে পেমেন্টের জন্য নিবন্ধিত হননি, তবে অর্থ প্রেরণের আগে সেই ব্যক্তিকে রেজিস্টার করার জন্য আপনাকে একটি ইনভিটেশন রিকোয়েস্ট পাঠাতে হবে।

. আপনাকে হোয়াটসঅ্যাপের লেটেস্ট ভার্সন ব্যবহার করতে হবে।

কীভাবে WhatsApp Pay-তে ক্যাশব্যাক পাবেন?

১. হোয়াটসঅ্যাপ ওপেন করার পর ‘পেমেন্টস’ (Payments) অপশনে যান।

২. এরপর আপনি যে কন্টাক্টসের কাছে টাকা পাঠাতে চান, তাঁর নামটিতে ক্লিক করুন। তিনি যদি পেমেন্টের জন্য হোয়াটসঅ্যাপে রেজিস্টার করে থাকেন, তাহলে তার নামের পাশে আপনি একটি গিফট আইকন দেখতে পাবেন। আর যদি তা না দেখতে পান, তাহলে টাকা পাঠানোর আগে আপনাকে সেই ব্যক্তিকে হোয়াটসঅ্যাপ পেমেন্টে রেজিস্টারের জন্য ইনভিটেশন সেন্ড করতে হবে।

৩. এর পরে আপনি যে পরিমাণ টাকা পাঠাতে চান, তা এন্টার করুন। এরপর ‘সেন্ড পেমেন্ট’ (Send Payment)-এ ট্যাপ করে ইউপিআই পিন (UPI PIN) এন্টার করলেই কেল্লাফতে! ঘরে বসেই আপনার পকেটে চলে আসবে টাকা।

%d bloggers like this: