BrandsView All

Show More Brands
August 15, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

স্মার্ট বানান টিভি থেকে বাড়ি, Chromecast with Google TV ভারতে লঞ্চ হল

Spread the love

গুগল (Google) ভারতে লঞ্চ করল তাদের ব্র্যান্ড নিউ Chromecast with Google TV সিস্টেমটি। Google TV সাপোর্ট সহ, ব্যবহারকারীরা বিভিন্ন অ্যাপ এবং সাবস্ক্রিপশন (Apple TV, Disney+ Hotstar, MX Player, Netflix, Prime Video, Voot, YouTube, এবং Zee5) থেকে একটি নির্দিষ্ট স্থানেই সিনেমা থেকে আরম্ভ করে বিভিন্ন শো এবং আরও অনেক কিছু খুঁজে পেতে সক্ষম হবেন। Chromecast with Google TV আজ থেকে ভারতীয় ই-কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্ট (Flipkart)-এ এবং শীঘ্রই অন্যান্য রিটেইল আউটলেট থেকে সাশ্রয়ী মূল্যে কেনা যাবে। চলুন এই ডিভাইসটির ফিচার ও দাম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যায়।

Chromecast with Google TV-এর স্পেসিফিকেশন ও মূল্য

ক্রোমকাস্ট উইথ গুগল টিভি একটি কম্প্যাক্ট এবং স্লিম ডিজাইনের সাথে এসেছে। এটিকে টিভির এইচডিএমআই (HDMI) পোর্টে প্লাগ করতে হয়। গুগল জানিয়েছে যে, নতুন ক্রোমকাস্টটি ৬০ ফ্রেম পার সেকেন্ড (fps) রেটে ৪কে এইচডিআর পর্যন্ত ক্রিস্টাল ক্লিয়ার ভিডিও স্ট্রিমিং অফার করে। এটি ডলবি ভিশন সাপোর্ট এবং ডলবি অডিও কন্টেন্টের এইচডিএমআই পাস-থ্রু প্রদান করে।

ক্রোমকাস্ট উইথ গুগল টিভি একটি ভয়েস রিমোটের সাথে এসেছে, যা হাতে ধরে রাখার ক্ষেত্রে আরামদায়ক এবং ব্যবহার করা অত্যন্ত সহজ বলে জানিয়েছে সংস্থা। এটিতে একটি ডেডিকেটেড গুগল অ্যাসিস্ট্যান্স বাটন রয়েছে, যা ব্যবহারকারীদের “আবহাওয়া কেমন?”-এর মতো দৈনন্দিন প্রশ্নের উত্তর দিতে সহায়তা করে। আবার এটি ইউটিউব মিউজিক (YouTube Music)-এ প্রিয় শিল্পীর গান চালানো থেকে শুরু করে ব্যবহারকারীদের মুড সেট করতে তাদের স্মার্ট হোম লাইট নিয়ন্ত্রণ করার অপশনও অফার করে। ভয়েস রিমোটে ইউটিউব এবং নেটফ্লিক্সের মতো জনপ্রিয় স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলির জন্য ডেডিকেটেড বাটনও অন্তর্ভুক্ত রয়েছে।

এছাড়াও, Google TV-তে ‘ফর ইউ’ ট্যাব রয়েছে যা ব্যবহারকারীরা কী ধরনের কন্টেন্ট দেখতে চান তার ওপর ভিত্তি করে, তাদের সাবস্ক্রিপশন থেকে পার্সোনালাইজড ওয়াচ সাজেশন প্রদান করে। Google TV-এর ওয়াচলিস্ট, পরে দেখার জন্য গ্রাহকদের সিনেমা এবং শো বুকমার্ক করার অনুমতি দেয়। ব্যবহারকারীরা টিভিতে স্বয়ংক্রিয়ভাবে তাদের ফোন বা ল্যাপটপ থেকে তাদের ওয়াচলিস্টে পছন্দের শো বা সিনেমাগুলি যোগ করার অপশনও পান।

উল্লেখযোগ্যভাবে, Chromecast with Google TV- এর সাথে ৩ মাসের ইউটিউব প্রিমিয়াম ট্রায়াল সাবস্ক্রিপশন পাওয়া যাবে, যা ব্যবহারকারীদের বিজ্ঞাপন-মুক্ত অভিজ্ঞতা প্রদান করে। এই ক্রোমকাস্ট ডিভাইসটি বর্তমানে ফ্লিপকার্ট (Flipkart)-এর সাইটে ৬,৩৯৯ টাকায় উপলব্ধ রয়েছে। তবে এটি শীঘ্রই রিটেইল স্টোরগুলি থেকেও কেনা যাবে বলে জানিয়েছে গুগল।

%d bloggers like this: