BrandsView All

Show More Brands
August 14, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

মাত্র ২৩ সেকেন্ডের মধ্যে হবে ফটো প্রিন্ট! ১৫,০০০ টাকার কমে দুর্দান্ত পোর্টেবল ফটো প্রিন্টার লঞ্চ করল Canon

Spread the love

বাজারে একাধিক চমৎকার ক্যামেরা নিয়ে আসার ক্ষেত্রে ইউজারদের কাছে এমনিতেই অত্যন্ত জনপ্রিয় Canon (ক্যানন) কোম্পানি। সেক্ষেত্রে সম্প্রতি সংস্থাটি তাদের নতুন পোর্টেবল ওয়্যারলেস ফটো প্রিন্টার Canon SELPHY CP1500 (ক্যানন সেলফি সিপি১৫০০) ভারতের বাজারে লঞ্চ করেছে। বিশেষত্ব বলতে, এটিতে মাত্র ২৩ সেকেন্ডের মধ্যে ফটো প্রিন্ট করা যাবে। অন্যদিকে Canon-এর এই ফটো প্রিন্টারটিতে এডিটিংয়ের সুবিধাও রয়েছে; অর্থাৎ, এই ডিভাইসটির মাধ্যমে ইউজাররা ফটো প্রিন্ট করার আগে নিজেদের সুবিধামতো সেটিকে এডিট করে নিতে পারবেন। এই ফটো প্রিন্টারটি কালো এবং সাদা দুটি রঙে মার্কেটে পাওয়া যাবে। তাহলে চলুন, নবাগত Canon SELPHY CP1500 নামক ইলেকট্রনিক গ্যাজেটটির দাম এবং এর উল্লেখযোগ্য কয়েকটি ফিচারের উপর একনজরে চোখ বুলিয়ে নেওয়া যাক।

Canon SELPHY CP1500-এর ফিচার

যদিও বাজারে বর্তমানে অনেক ইনস্ট্যান্ট ফটো প্রিন্টার উপলব্ধ রয়েছে, তবে ক্যাননের নবাগত এই প্রোডাক্টটি এগুলির তুলনায় বেশ খানিকটা আলাদা। এই ডিভাইসটি পোর্টেবল এবং এর ডিজাইনটিও অত্যন্ত নজরকাড়া। এই প্রিন্টারের সাহায্যে গ্রাহকরা বড়ো সাইজের ছবিও প্রিন্ট করতে পারবেন। এতে কালারটোন থেকে শুরু করে ব্রাইটনেস, কনট্রাস্ট এবং এডিটিং টুল দেওয়া হয়েছে। সংস্থার দাবি অনুযায়ী, ক্যানন সেলফি সিপি১৫০০ থেকে প্রিন্ট করা ছবিতে জল পড়লেও সেটি নষ্ট হবে না। তদুপরি, এই ছবিগুলিতে আঙ্গুলের ছাপও আসবে না। সবচেয়ে উল্লেখযোগ্য ব্যাপারটি হল, ক্যাননের এই প্রিন্টারটিকে ফোনের সাথেও খুব সহজেই কানেক্ট করা যায়। তবে আশ্চর্যজনক বিষয় এটাই যে, একসাথে আটটি স্মার্টফোনকে এই প্রিন্টারটির সাথে কানেক্ট করা যেতে পারে!

উল্লেখ্য, এই প্রিন্টারটিকে সেলফি ফটো লেআউট ৩.০ (SELPHY Photo Layout 3.0) অ্যাপ্লিকেশনের মাধ্যমে ফোনের সাথে কানেক্ট করা যায়। এই অ্যাপটিতে অনেক ইন-বিল্ট ফ্রেম এবং এডিটিংয়ের সুবিধা পাওয়া যাবে। উপরন্তু, এর মাধ্যমে ইউজাররা কিউআর কোডের সাহায্যে কোনো ফটো অ্যালবাম, ভিডিও বা অনলাইন ম্যাপও প্রিন্ট করতে পারবেন।

এক্ষেত্রে কানেক্টিভিটির জন্য ক্যানন সেলফি সিপি১৫০০-এ ওয়াই-ফাই এবং টাইপ-সি কেবল সাপোর্ট দেওয়া হয়েছে। ইউজাররা এই ডিভাইসটিতে পেন ড্রাইভ বা মেমোরি কার্ডও ব্যবহার করতে পারবেন। আবার, এটিতে থার্ড-পার্টি ক্লাউড থেকে প্রিন্টিংয়ের সুবিধাও রয়েছে। ক্যাননের এই প্রিন্টারটি মাত্র ৪১ সেকেন্ডের মধ্যে একটি পোস্টকার্ড সাইজের (প্রায় ১০০×১৪৮ মিমি) কার্ডে ফটো প্রিন্ট করতে পারে। আর যদি কার্ডের সাইজ ৫৪×৮৬ মিমি হয়, তাহলে সেক্ষেত্রে ফটো প্রিন্ট করতে এই ডিভাইসটির সময় লাগবে মাত্র ২৩ সেকেন্ড।

Canon SELPHY CP1500-এর দাম

এই ক্যানন সেলফি সিপি১৫০০ প্রিন্টারটির দাম রাখা হয়েছে ১১,৯৯৫ টাকা; চলতি বছরের সেপ্টেম্বর থেকে এটির বিক্রি শুরু হবে।

%d bloggers like this: