BrandsView All

Show More Brands
August 14, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

Battlegrounds Mobile India Removed: ভারতে ফের ব্যান হল বিজিএমআই, জেনে নিন আসল কারণ

Spread the love

Battlegrounds Mobile India বা BGMI (ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া) কে আচমকাই Google Play Store (গুগল প্লে স্টোর) ও Apple App Store (অ্যাপল অ্যাপ স্টোর) থেকে সরানো হল। উল্লেখ্য, ২০২০ সালে ভারতে ব্যান হওয়া PUBG Mobile এর ইন্ডিয়ান ভার্সন হিসেবে এই গেমটিকে এদেশে লঞ্চ করা হয়েছিল। এদিকে এই প্রতিবেদন লেখার সময় আমরা BGMI এর ডেভেলপার সংস্থা, Krafton এর PUBG New State গেমটি গুগল প্লে স্টোর বা অ্যাপল অ্যাপ স্টোরে খুঁজে পেয়েছি।

গতকাল রাত থেকে BGMI (বিজিএমআই) কে আর অ্যাপ স্টোরে খুঁজে পাওয়া যাচ্ছে না বলে গেমাররা জানিয়েছে। শিশুদের মনে খারাপ প্রভাব পড়ার অভিযোগে সম্প্রতি রাজ্য সভায় এই গেমটিকে ব্যান করার দাবি জানানো হয়েছিল। উচ্চ কক্ষ থেকে জনপ্রিয় একটি সংবাদমাধ্যম কে জানানো হয়েছে যে, ‘PUBG ভিত্তিক এই গেমের কারণে একটি শিশু তার মাকে হত্যা করেছে, যা সত্যি উদ্বেগের।’ উল্লেখ্য, গতমাসে লখনউয়ে এই ঘটনা ঘটেছিল।

পিটিআই সূত্রে খবর, কেন্দ্রীয় মন্ত্রী, রাজিব চন্দ্রশেখর গত ২২ জুলাই বলেছিলেন, আইনশৃঙ্খলা বাহিনী বিষয়টি তদন্ত করে দেখছে। মন্ত্রী আরও আশ্বাস দেন যে, এর পূর্ববর্তী সংস্করণ, PUBG Mobile এখনও ভারতে নিষিদ্ধ থাকবে।

গুগলের এক মুখপাত্র জানিয়েছেন, তারা সরকারের থেকে অর্ডার পেয়েই ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া কে গুগল প্লে স্টোর থেকে সরিয়ে দিয়েছে। ইতিমধ্যেই ডেভেলপার সংস্থা Krafton কে এই বিষয়ে তারা অবগত করেছে।

%d bloggers like this: