BrandsView All

Show More Brands
August 15, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

ভারতে লঞ্চ হল Asus ROG Flow Z13 ট্যাবলেট ও Asus TUF Dash F15 ল্যাপটপ, রয়েছে অবাক করা ফিচার

Spread the love

আমেরিকা ভিত্তিক টেক জায়ান্ট Asus সম্প্রতি ভারতের বাজারে ROG Flow Z13 নামের একটি নতুন গেমিং ট্যাবলেট লঞ্চ করেছে। সংস্থার দাবি অনুসারে, এটি হল বিশ্বের প্রথম ডিটাচেবল ২-ইন-১ গেমিং ট্যাবলেট। অর্থাৎ, এটিকে একাধারে ট্যাব রূপে এবং অন্যদিকে ব্যাকলিট RGB কী-বোর্ড সংযুক্ত করে ল্যাপটপ হিসাবেও ব্যবহার করা যাবে। এছাড়া বিশেষত্ব হিসাবে উক্ত ডিভাইসে – ডিসপ্লে রেজোলিউশন সুইচ মোড, লেটেস্ট ১২তম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর, রিয়ার তথা ফ্রন্ট ক্যামেরা, এবং নয়েজ ফ্রি অ্যাম্বিয়েন্ট কুলিং ফিচার উপলব্ধ। প্রসঙ্গত, সংস্থাটি উক্ত ট্যাবলেটের পাশাপাশি TUF Dash F15 নামক একটি নয়া ল্যাপটপও উন্মোচন করেছে এদেশে। এতে IPS ডিসপ্লে ডিসপ্লে, ১ টেরাবাইট SSD স্টোরেজ, এবং ১০০ ওয়াট চার্জিং টেকনোলজির সাপোর্ট পাওয়া যাবে। চলুন সদ্য আগত ROG Flow Z13 ট্যাবলেট এবং Asus TUF Dash F15 ল্যাপটপের দাম, লভ্যতা এবং ফিচার সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

 

Asus ROG Flow Z13, Asus TUF Dash F15 ল্যাপটপ দাম এবং প্রাপ্যতা

ভারতে আসুস আরওজি ফ্লো জেড১৩ গেমিং ট্যাবলেটের দাম শুরু হচ্ছে ১,৩৬,৯৯০ টাকা থেকে। অন্যদিকে, আসুস টিইউএফ ড্যাশ এফ১৫ ল্যাপটপের প্রারম্ভিক মূল্য ৯০,৯৯০ টাকা রাখা হয়েছে। লভ্যতার কথা বললে, উভয় ডিভাইসই আসুস ই-শপ, ফ্লিপকার্ট, অ্যামাজন ইন্ডিয়া,
আরওজি স্টোর সহ ক্রোমা, বিজয় সেলস, রিলায়েন্স ডিজিটাল ইত্যাদি রিটেল স্টোরের মাধ্যমে প্রথমবার সেলে বিক্রির জন্য উপলব্ধ হবে।

Asus ROG Flow Z13 স্পেসিফিকেশন

 

আসুস আরওজি ফ্লো জেড১৩ গেমিং ট্যাবলেটে একটি ১৩.৪ ইঞ্চির টাচ স্ক্রিন ডিসপ্লে রয়েছে, যা ৪কে (4K) পর্যন্ত রেজোলিউশন সমর্থন করে। ইউজাররা চাইলে এই ডিসপ্লেকে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থিত ফুল এইচডি অথবা ৬০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ৪কে (4K) রেজোলিউশন মোডের মধ্যে সুইচ করতে পারবেন। এই ডিসপ্লে, ১৬:১০ এসপেক্ট রেশিও এবং ৫০০ নিট পিক ব্রাইটনেস অফার করে।

আসুসের এই নয়া ২-ইন-১ গেমিং ট্যাবলেটে লেটেস্ট ১২তম প্রজন্মের ইন্টেল কোর আই৯-১২৯০০এইচ (i9-12900H) প্রসেসর ব্যবহার করা হয়েছে। একইসাথে, এটি আসুস এমইউএক্স (Asus MUX) সুইচ এবং ৪ জিবি এনভিডিয়া আরটিএক্স ৩০৫০টিআই জিপিইউ সহ এসেছে৷ স্টোরেজ হিসাবে উক্ত ডিভাইসে, ১৬ জিবি পর্যন্ত DDR5 র‌্যাম এবং ১ টেরাবাইট M.2 NVMe PCIe 4.0 SSD উপলব্ধ। এছাড়া সংস্থার দাবি অনুসারে, এতে ভ্যাপার চেম্বার এবং ০ ডেসিবেল (dB) অ্যাম্বিয়েন্ট কুলিং ফিচার উপস্থিত, যা হালকা কাজের সময় ‘সাইলেন্ট অপারেশন পারফর্ম’ করতে সক্ষম।

বিশেষত্বের কথা বললে, ইউজাররা এই ট্যাবলেটটিকে (আওরা সিঙ্ক সাপোর্টের সাথে) একটি ব্যাকলিট আরজিবি কীবোর্ডের সাথে সংযুক্ত করতে পারবেন। এই কী-বোর্ড ১.৭ মিমি কী-ট্রাভেল লেন্থ এবং বিল্ট-ইন কিকস্ট্যান্ড সহ এসেছে। এছাড়া, এতে ডলবি অ্যাটমস টেকনোলজির সমর্থন সমেত ডুয়াল স্পিকার সিস্টেম বর্তমান। আবার, ভিডিও কলিং এবং স্ট্রিমিংয়ের জন্য এই ট্যাবে একটি ৭২০ পিক্সেল রেজোলিউশনের ফ্রন্ট ওয়েবক্যাম এবং একটি ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে৷

কানেক্টিভিটির জন্য আলোচ্য ২-ইন-১ ট্যাবলেটটিতে, একটি আরওজি এক্সজি (ROG XG) মোবাইল ইন্টারফেস, একটি থান্ডারবোল্ট ৪ পোর্ট, একটি ইউএসবি ২.০ টাইপ-এ পোর্ট, একটি মাইক্রো এসডি কার্ড রিডার এবং একটি ইউএসবি ৩.২ জেন ২ টাইপ-সি পোর্ট অন্তর্ভুক্ত। পাওয়ার ব্যাকআপের জন্য Asus ROG Flow Z13 ট্যাবলেটে, ১০০ওয়াট ফাস্ট চার্জিং সহ একটি ৫৬WHr ক্যাপাসিটির ব্যাটারি আছে। ডিভাইসটি ১২ মিমি পাতলা এবং ওজনে প্রায় ১.১ কেজি।

Asus TUF Dash F15 স্পেসিফিকেশন

আসুস টিইউএফ ড্যাশ এফ১৫ ল্যাপটপে একটি ১৫.৬ ইঞ্চি IPS ডিসপ্লে রয়েছে, যা ৩০০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট অফার করে। এই ল্যাপটপে লেটেস্ট ১২তম প্রজন্মের ইন্টেল কোর আই৭-১২৬৫০এইচ (i7-12650H) প্রসেসর এবং আরটিএক্স ৩০৭০ মোবাইল জিপিইউ (৮০ ওয়াট+২৫ ওয়াট ডায়নামিক বুস্ট) আছে। এছাড়া, নতুন এমইউএক্স সুইচ সংযোজনের সাথে এই ল্যাপটপটি সর্বোত্তম জিপিইউ পারফরম্যান্সের পাশাপাশি গেমিং অভিজ্ঞতাও প্রদান করবে।

তদুপরি, উক্ত ল্যাপটপটি ১৬ জিবি পর্যন্ত DDR5 র‌্যাম এবং ১ টেরাবাইট M.2 NVME PCIe 3.0 SSD স্টোরেজ অফার করে। আর কানেক্টিভিটির জন্য এতে, একটি থান্ডারবোল্ট ৪ পোর্ট, একটি ইউএসবি ৩.২ জেন ২ টাইপ-সি পোর্ট, দুটি ইউএসবি ৩.২ জেন ১ টাইপ-এ পোর্ট, একটি আরজে৪৫ ল্যান (RJ45 LAN) পোর্ট, একটি এইচডিএমআই ২.০ পোর্ট এবং একটি ৩.৫মিমি হেডফোন জ্যাক রয়েছে৷ পাওয়ার ব্যাকআপের জন্য Asus TUF Dash F15 ল্যাপটপে ৭৬WHr ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১০ওয়াট PD (পাওয়ার ডেলিভারি) চার্জিং সাপোর্ট করে।

%d bloggers like this: