BrandsView All

Show More Brands
July 7, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

ফুল চার্জে সাতদিন, স্বাস্থ্যের খেয়াল রাখতে Amazfit Zepp E স্মার্টওয়াচ ভারতে লঞ্চ হল

Spread the love

চলতি মাসে শুরুতে এসেছিল Amazfit GTS 2 এর নয়া ভার্সন। এখন আবার সংস্থাটি বাজারে নিয়ে আসলো তাদের নতুন Amazfit Zepp E স্মার্টওয়াচ। প্রিমিয়াম লুকের এই স্মার্টওয়াচে রয়েছে একাধিক স্পোর্টস মোড এবং হেলথ ফিচার। তদুপরি একবার চার্জে এটি ৭ দিন পর্যন্ত সক্রিয় থাকবে। এছাড়া সুইমিংয়ের সময় অনায়াসেই এটি পরে থাকা যাবে। চলুন নতুন Amazfit Zepp E স্মার্টওয়াচের দাম, ফিচার এবং স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

 

Amazfit Zepp E স্মার্টওয়াচের দাম ও লভ্যতা

ভারতীয় বাজারে অ্যামেজফিট জেপ ই স্মার্টওয়াচের দাম ধার্য করা হয়েছে ৮,৯৯৯ টাকা। সংস্থার নিজস্ব ওয়েবসাইট ছাড়াও ই-কমার্স সাইট অ্যামাজন থেকে আগ্রহী ক্রেতারা কিনতে পারবেন এই ঘড়িটি।

Amazfit Zepp E স্মার্টওয়াচের ফিচার ও স্পেসিফিকেশন

নতুন অ্যামেজফিট জেপ ই স্মার্টওয়াচের স্পেসিফিকেশন প্রসঙ্গে বলতে গেলে প্রথমেই বলতে হবে এটি দু ধরণের ডায়াল শেপে এসেছে। একটি গোল আকৃতির এবং একটি আয়তক্ষেত্রকার ডিসপ্লে। গোলাকৃতির ডিসপ্লেটি ১.২৮ ইঞ্চির অ্যামোলেড স্ক্রিন, যার রেজোলিউশন ৩৪৮ x ৪৪২ পিক্সেল এবং পিক্সেল ডেন্সিটি ৩২৬ পিপিআই। পাশাপাশি আয়তক্ষেত্রাকার মডেলটিতে ব্যবহৃত হয়েছে ১.৬৫ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে, যার পিক্সেল ডেন্সিটি ৩৪১ পিক্সেল। উভয় মডেলেই অলওয়েজ অন ডিসপ্লে ফিচার সাপোর্ট করবে।

এছাড়া প্রিমিয়াম বেজেল-লেস লুকের সাথে ঘড়িটির স্ক্রিনের উপরে রয়েছে কালো কার্ভড গ্লাসের আচ্ছাদন। তবে এর ধারে একটি বটন উপস্থিত, যার মাধ্যমে ঘড়িটিকে নিয়ন্ত্রণ করা যাবে। এমনকি এর ২০ এমএম ব্যান্ড পরিবর্তনশীল।

 

তাছাড়া স্মার্টওয়াচটির ফিটনেস ফিচার প্রসঙ্গে বলতে গেলে, এতে রয়েছে ১১টি স্পোর্টস মোড। তার মধ্যে থাকছে রানিং, ট্রেডমিল, ওয়াকিং, আউটডোর সাইক্লিং, ইনডোর সাইক্লিং, পুল সুইমিং, ক্লাইম্বিং এবং ফ্রিষ্টাইল। উপরন্তু ইউজাররা সুইমিংয়ের সময় অনায়াসে এটি ব্যবহার করতে পারবেন। কারণ ঘড়িটি জল প্রতিরোধী ৫ এটিএম রেটিং প্রাপ্ত।

উপরন্তু হেলথ ফিচার হিসেবে Amazfit Zepp E স্মার্টওয়াচে ২৪/৭ হার্ট রেট মনিটর, SpO2 সেন্সর উপলব্ধ। আবার ঘড়িটির মাধ্যমে ব্যবহারকারীর স্লিপ কোয়ালিটি নিরীক্ষণ করা সম্ভব। অন্যদিকে, অ্যামেজফিট জেপ ই স্মার্টওয়াচে থাকছে অ্যাক্সেলেরোমিটার, জিও ম্যাগনেটিক সেন্সর, আম্বিয়েন্ট লাইট সেনসর এবং লিনিয়ার ভাইব্রেশন মোটর। সংস্থার মতে, একবার চার্জে ঘড়িটি সাতদিন পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম। এর জন্য এতে ব্যবহৃত হয়েছে ১৮৮ এমএএইচ ব্যাটারি।

%d bloggers like this: