BrandsView All

Show More Brands
July 7, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

Airtel Metaverse: প্রথম টেলিকম কোম্পানি হিসেবে মেটাভার্সে কনটেন্ট দেখার সুযোগ দেবে Airtel

Spread the love

দেশের প্রথম কোম্পানি হিসেবে মেটাভার্সে (Metaverse) নিজেদের ওটিটি (Xstream OTT) কনটেন্ট নিয়ে হাজির হল এয়ারটেল (Airtel)। সম্প্রতি টেলকোর তরফ থেকে ইউজারদের জন্য এই সুবিধা সামনে আনা হয়েছে। এর ফলে Airtel ইউজারেরা এবার থেকে মেটাভার্সে তাদের পছন্দের কনটেন্ট স্ট্রিম করতে পারবেন।

মেটাভার্সে গ্রাহকদের কনটেন্ট স্ট্রিমিংয়ের সুবিধা দিতে এয়ারটেল সম্প্রতি Xstream Multiplex লঞ্চ করেছে। এটি একটি ২০ -স্ক্রিনের মাল্টিপ্লেক্স প্ল্যাটফর্ম, যা এই মুহূর্তে একমাত্র পার্টিনাইট মেটাভার্সে (Partynite Metaverse) উপলব্ধ। এর মাধ্যমে Airtel গ্রাহকেরা আলোচ্য অ্যাপ্লিকেশনে নির্বাচিত কতগুলি ওটিটি সংস্থার কনটেন্ট দেখার সুযোগ লাভ করবেন।

 

যে কারণে Xstream Multiplex প্ল্যাটফর্ম সম্পর্কে বিশেষ উৎসাহী Airtel

পার্টিনাইট মেটাভার্সে এক্সস্ট্রিম মাল্টিপ্লেক্স কনটেন্ট উপলব্ধ হওয়ার সাথে সাথে ফের সারা দেশের অগণিত টেলিকম ইউজারের দৃষ্টি আকর্ষণ করেছে এয়ারটেল। কেননা এই প্রথম কোনও ভারতীয় অপারেটরকে মেটাভার্সের দুনিয়ায় পা দিতে দেখা গেল। ইউজারদের জন্য এই ঘটনা অবশ্যই বেশ আগ্রহ-সঞ্চারকারী।

Airtel -এর মার্কেটিং ডিরেক্টর শাশ্বত শর্মা আলোচ্য প্রসঙ্গে জানান যে, নয়া এক্সস্ট্রিম মাল্টিপ্লেক্স ওয়েব ৩.০ অ্যাপের সমাহার ও দুর্দান্ত স্টোরিটেলিংয়ের যুগপৎ উপস্থিতির দ্বারা ব্যবহারকারীদের এক ‘লার্জার দ্যান লাইফ’ অভিজ্ঞতা প্রদান করবে। সর্বোপরি এর মাধ্যমে আরও বেশি সংখ্যক জনতা এয়ারটেল এক্সস্ট্রিম ওটিটি প্ল্যাটফর্মের দিকে আকৃষ্ট হবেন বলে শর্মা দাবি করেন।

 

উল্লেখ্য, সম্প্রতি দেশে এয়ারটেল এক্সস্ট্রিম পেইড সাবস্ক্রাইবারের সংখ্যা ২ মিলিয়ন বা ২০ লক্ষ ছাড়িয়েছে। Airtel Digital -এর সিইও আদর্শ নায়ার এই তথ্য পিটিআইয়ের সাথে ভাগ করে নিয়েছেন। সেক্ষেত্রে নিকট ভবিষ্যতে কোম্পানি অন্তত ২০ মিলিয়ন এয়ারটেল এক্সস্ট্রিম পেইড ইউজার সংগ্রহের লক্ষ্যমাত্রা ধার্য্য করেছে বলে সংবাদ সূত্রে উঠে এসেছে। এই লক্ষ্য বাস্তবায়িত হলে Airtel Xstream প্ল্যাটফর্ম সংস্থার জন্য বাড়তি মুনাফার আধার রূপে প্রকট হতে পারে।

সুতরাং সব মিলিয়েই মেটাভার্সে এয়ারটেল এক্সস্ট্রিম কনটেন্ট স্ট্রিমিংয়ের ভাবনা যে আলোচ্য টেলকোর এক চমৎকার উদ্যোগ তা বারবার উল্লেখের দরকার পড়েনা।

%d bloggers like this: