BrandsView All

Show More Brands
December 1, 2022

BestMaza.Org

Unboxing | Bengali Daily Tech News | Reviews By TechnoMaza

১০ হাজার টাকার কমে তিন ক্যামেরার 5G ফোন, মাত্র এক দিনের অফার

Spread the love

গত অক্টোবর মাসের প্রথম সপ্তাহ থেকেই ভারতে শুরু হয়ে গিয়েছে 5G রোলআউটের কার্যক্রম। যার দরুন ভারত জুড়ে প্রায় ৮টি বড় শহরের বাসিন্দারা এখন উচ্চ-গতি সম্পন্ন ইন্টারনেট সংযোগের সুবিধা পাচ্ছেন। তবে 5G-কানেক্টিভিটি উপভোগের জন্য শুধু মাত্র একটি নির্দিষ্ট টেলিকম সংস্থা সিম থাকা বা আঞ্চলিক উপলব্ধতাই শেষ কথা নয়, সাথে আপনার কাছে একটি 5G-এনাবল স্মার্টফোনও থাকা জরুরি, যার দামও 4G ফোনের তুলনায় বেশি। এক্ষেত্রে অনেকের পক্ষেই মিড বা প্রিমিয়াম-রেঞ্জের হ্যান্ডসেট কেনা সম্ভব হয়না। তবে গত ৭ই নভেম্বর ভারতের বাজারে লঞ্চ হয়েছে Lava Blaze 5G, আর এই ফোনটি শীঘ্রই ১০,০০০ টাকার কমে উপলব্ধ হতে চলেছে ই-কমার্স সাইট Amazon -এ।

 

Amazon থেকে সস্তায় কিনুন Lava Blaze 5G

 

লাভা ব্লেজ ৫জি স্মার্টফোনের ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১০,৯৯৯ টাকা। তবে ‘লঞ্চ ডে অফার’ -এর অংশ হিসাবে প্রথম সেলে এটিকে ফ্লাট ১,০০০ টাকা ডিসকাউন্ট সহ ৯,৯৯৯ টাকায় বিক্রি করা হবে। তবে মনে রাখবেন, ফোনটির এই বিক্রয় মূল্য শুধুমাত্র একটি সীমিত সময়ের জন্যই প্রযোজ্য থাকছে। প্রসঙ্গত, অ্যামাজন সম্প্রতি একটি ডেডিকেটেড মাইক্রোসাইটের মাধ্যমে এই অফারের ঘোষণা করেছে। এছাড়া লাভা মোবাইলস তাদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে এই অফার সম্পর্কে বিশদে জানিয়েছে।

 

Lava Blaze 5G স্মার্টফোনের সেল কবে থেকে শুরু হচ্ছে?

 

এই নতুন লাভা ফোনটিকে অ্যামাজন স্পেশালে তালিকাভুক্ত করা হয়েছে এবং এর প্রথম সেল আগামী ১৫ই নভেম্বর ঠিক দুপুর ১২টা নাগাদ শুরু হবে। আপনি অ্যামাজনের অফিসিয়াল সাইটে গিয়ে লাভা ব্লেজ ৫জি ফোনের জন্য নোটিফিকেশন অন করতে পারেন, যাতে সেল শুরু হওয়ার সাথে সাথেই আপনি এই সম্পর্কে অবগত হয়ে যান।

 

Lava Blaze 5G -এর স্পেসিফিকেশন

 

লাভা ব্লেজ ৫জি ফোনে আছে ৬.৫-ইঞ্চির এইচডি প্লাস IPS LCD ডিসপ্লে, যা ওয়াইডভিন এল১ (Widevine L1) সমর্থন করে। পারফরম্যান্সের জন্য এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করে। এটি ৪ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি রম সহ পাওয়া যাবে। আবার সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে, এই ৫জি ফোনে অতিরিক্ত ৩ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‌্যাম সাপোর্ট করবে। আর স্টোরেজ মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ১ টেরাবাইট পর্যন্ত বাড়াতে যাবে।

 

ফটো ও ভিডিওগ্রাফির কথা বললে, নয়া লাভা ব্লেজ ৫জি ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে, যার প্রাইমারি সেন্সর ৫০ মেগাপিক্সেল। এই রিয়ার ক্যামেরা ২কে (2k) ফরম্যাটে ভিডিও রেকর্ড করতে সমর্থ। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে পাওয়া যাবে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। কানেক্টিভিটির জন্য এতে সামিল রয়েছে ওয়াইফাই, ব্লুটুথ, জিপিএস এবং ইউএসবি টাইপ-সি পোর্ট। এদিকে পাওয়ার ব্যাকআপের কথা বললে, Lava Blaze 5G ফোনে আছে একটি ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি। নিরাপত্তার জন্য এতে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক ফিচার বিদ্যমান।

%d bloggers like this: