BrandsView All

Show More Brands
February 4, 2023

BestMaza.Org

Unboxing | Bengali Daily Tech News | Reviews By TechnoMaza

যুক্ত হচ্ছে লক্ষ লক্ষ নতুন গ্রাহক, জুন কোয়ার্টারে ৪৩৩৫ কোটি টাকা মুনাফা ঘরে তুললো Reliance Jio

Spread the love

প্রকাশ্যে এল রিলায়েন্স জিও’র (Reliance Jio) কোয়ার্টার-নির্ভর সাম্প্রতিক মুনাফার খতিয়ান। বছরের জুন প্রান্তিকে কোম্পানি কর্তৃক অর্জিত মুনাফার ভিত্তিতে এই নতুন খতিয়ান প্রস্তুত করা হয়েছে। দেখা গিয়েছে চলতি বছরের জুন প্রান্তিকে Reliance Jio Infocomm সর্বমোট ৪,৩৩৫ কোটি টাকার মুনাফা লাভ করেছে। এক্ষেত্রে কোম্পানির বার্ষিক মুনাফা বৃদ্ধির হার পুরো ২৪ শতাংশ যা দেখে প্রায় সকলের চোখ কপালে ওঠার উপক্রম হয়েছে। বলা বাহুল্য, এহেন বৃদ্ধির হার Jio -র প্রতি সাধারণ গ্রাহকদের অগাধ সমর্থনকেই স্পষ্ট করেছে। নবপ্রজন্মের 5G ব্যবস্থা লঞ্চের পূর্বে এই পরিসংখ্যান যে Jio -র পক্ষে যথেষ্ট স্বস্তির, তা বলার অপেক্ষা রাখেনা।

এককভাবে রিলায়েন্স জিও ইনফোকমের মুনাফা প্রকাশের পাশাপাশি, রিলায়েন্সের দাবি, পৃথকভাবে নিজেদের পরিচালনাগত বিভাগ থেকে তারা ২১,৮৭৩ কোটি টাকার মুনাফা করেছে। এক্ষেত্রে বাৎসরিক বৃদ্ধির হার ২১.৫ শতাংশ।

5G নেটওয়ার্ক চালুর ফলে আগের চেয়েও ১০ গুণ দ্রুত ইন্টারনেট ব্যবহারের আস্বাদ মিলবে

আগেই বলেছি যে 5G নেটওয়ার্ক পরিষেবা রোলআউটের প্রাকমুহূর্তে প্রথম প্রান্তিকের এই পরিসংখ্যান জিওকে অনেকটা স্বস্তিতে রাখবে। এদিকে প্রকাশিত খবরের মতে 5G পরিষেবা চালুর ফলে আমরা আগের চেয়ে ১০ গুণ দ্রুততর ইন্টারনেট ব্যবহারের স্বাদ পেয়ে যাবো। তাছাড়া 5G ব্যবস্থা আমাদের সামনে আরো অনেক নতুন নতুন পরিষেবা ও সম্ভাবনার দ্বার উন্মুক্ত করবে।

অবশ্য 5G চালুর ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ স্পেকট্রাম নিলামের দিকেই এখন সকলের চোখ রয়েছে। আগামী ২৬শে জুলাই, ডটের (DoT/টেলিযোগাযোগ দপ্তর) পরিচালনায় উক্ত নিলাম প্রক্রিয়ার ডাক দেওয়া হয়েছে। স্পেকট্রাম নিলাম উপলক্ষে Reliance Jio এরই মধ্যে ইএমডি (EMD) অর্থাৎ আর্নেস্ট ডিপোজিট মানি হিসেবে ১৪,০০০ কোটি টাকা জমা দিয়েছে যা টেলকোদের নিরিখে সর্বোচ্চ। অন্যদিকে, এয়ারটেল (Airtel) ও ভিআই (Vi) যথাক্রমে ৫,৫০০ এবং ২,২০০ কোটি টাকা জমা করে নিলামে অংশ নিতে চলেছে।

উল্লেখ্য, একই সময়ে টেলিকম সেক্টরে সদ্য আবির্ভূত আদানি গ্রুপ (Adani Group) মাত্র ১০০ কোটি টাকা আর্নেস্ট ডিপোজিট মানি নিয়ে নিলামে নামার সিদ্ধান্ত নিয়েছে। মনে করা হচ্ছে, আসন্ন নিলামপর্বে সংস্থাটি সেভাবে দর হাঁকার থেকে বিরত থাকবে।

%d bloggers like this: