BrandsView All

Show More Brands
December 2, 2022

BestMaza.Org

Unboxing | Bengali Daily Tech News | Reviews By TechnoMaza

সবচেয়ে সস্তায় দেশবাসীকে 5G পরিষেবা দেবে Reliance Jio, খুশির খবর শোনাল মুকেশ আম্বানি

Spread the love

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আজ আনুষ্ঠানিকভাবে দেশে 5G পরিষেবা চালু করেছেন। Airtel আজ থেকেই অনেক শহরে 5G সংযোগ প্রদান করবে বলে জানিয়েছে, অন্যদিকে Reliance Jio দীপাবলি উপলক্ষে 5G রোলআউট শুরু করার কথা বলেছে। যদিও উভয় টেলিকম কোম্পানি তাদের 5G প্ল্যানের মূল্য প্রকাশ করেনি, তবে Jio-এর তরফে ইঙ্গিত দেওয়া হয়েছে যে, তাদের 5G প্ল্যানের দাম তুলনামূলকভাবে সস্তা হবে।

উল্লেখ্য, এয়ারটেল এবং রিলায়েন্স জিও, উভয়ই ভারতীয় টেলিকম বাজারের সবচেয়ে বড় কোম্পানি এবং তাদের মধ্যে নিয়মিত প্রতিযোগিতা চলে। ফলে দুটি কোম্পানিই চাইবে সর্বনিম্ন মূল্যে উন্নত পরিষেবা দিতে। বলার অপেক্ষা রাখে না যে, ৫জি প্ল্যানের দাম ৪জি ট্যারিফের থেকে বেশি হবে, তবে খুব বেশি পার্থক্য থাকবে না বলেই মনে হয়।

Reliance Jio সস্তা প্ল্যান আনার প্রতিশ্রুতি দিয়েছে

রিলায়েন্সের চেয়ারম্যান মুকেশ আম্বানি এবং তার ছেলে আকাশ আম্বানি উভয়েই নিশ্চিত করেছেন যে জিও-এর ৫জি প্ল্যানগুলি ‘সাশ্রয়ী’ হবে এবং কোম্পানির ডিভাইস থেকে পরিষেবা, সমস্ত ভারতীদের উপকৃত করবে। যদিও কোম্পানি এখনও আনুষ্ঠানিকভাবে ৫জি প্ল্যানের দাম ঘোষণা করেনি।

অন্যান্য দেশের তুলনায় ভারতে মোবাইল ডেটা সস্তা

৫জি লঞ্চের সময়, প্রধানমন্ত্রী মোদি বলেছেন, “আগে ১ জিবি ডেটার দাম ছিল প্রায় ৩০০ টাকা, যা এখন ১০ টাকায় নেমে এসেছে৷ ভারতে একজন ব্যবহারকারী প্রতি মাসে গড়ে ১৪ জিবি ডেটা ব্যবহার করেন, যার দাম প্রতি মাসে ৪২০০ টাকা হতো। কিন্তু এখন তা ১২৫-১৪০ টাকার মধ্যে সীমাবদ্ধ।” জানিয়ে রাখি, ভারতে মোবাইল ডেটা অন্যান্য দেশের তুলনায় সস্তা এবং বিশেষজ্ঞরা ইঙ্গিত দিয়েছেন যে একই ধারা 5G প্ল্যানগুলির ক্ষেত্রেও প্রযোজ্য থাকবে।

%d bloggers like this: