BrandsView All

Show More Brands
July 7, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

Paytm ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ! অ্যাপ থেকে রিচার্জ করতে হলে দিতে হবে এক্সট্রা চার্জ

Spread the love

এবার থেকে অ্যাপ মারফত মোবাইল রিচার্জ করলেই অতিরিক্ত চার্জ নেবে Paytm (পেটিএম)। আজ্ঞে হ্যাঁ, সাম্প্রতিক এক রিপোর্টে এমনই খবর সামনে এসেছে। প্রসঙ্গত উল্লেখ্য, গত বছরের শেষের দিকে PhonePe (ফোনপে)-ও মোবাইল রিচার্জের ক্ষেত্রে সার্ভিস চার্জ হিসেবে অতিরিক্ত টাকা নেওয়ার কথা ঘোষণা করেছিল। সেই সময় গ্রাহকরা এর তীব্র বিরোধিতা করলেও বিশেষ কোনো সুফল মেলেনি। বদলে এবার Paytm-এর ক্ষেত্রেও একই নিয়ম লাগু হতে চলেছে। এমনিতেই লাগাতার মোবাইল রিচার্জ প্ল্যানের দাম বৃদ্ধির খবরে সাধারণ মানুষের ঘুম উড়তে বসেছে, তার ওপর আবার Paytm-এর এই সাম্প্রতিক ঘোষণায় ঠিক যেন মড়ার উপর খাঁড়ার ঘা পড়ার মতো অবস্থা হল আমজনতার!

রিচার্জ করতে কত টাকা এক্সট্রা নেবে Paytm?

জানা গিয়েছে যে, পেটিএম থেকে মোবাইল রিচার্জ করলে ১ টাকা থেকে ৬ টাকা পর্যন্ত সার্ভিস চার্জ দিতে হতে পারে। ইউজাররা যত টাকা রিচার্জ করবেন, তার ওপর সার্ভিস চার্জের পরিমাণ নির্ভর করবে। পেটিএমের মাধ্যমে সমস্ত পেমেন্ট মোডের ক্ষেত্রে এই ১-৬ টাকা অতিরিক্ত চার্জ প্রযোজ্য হবে। তাই এই অ্যাপ মারফত ইউপিআই পেমেন্ট করলেও অতিরিক্ত গাঁটের কড়ি খসাতে হবে গ্রাহকদের। টুইটারে প্রচুর সংখ্যক ব্যবহারকারী এর বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছেন। তবে পেটিএমের তরফে জানানো হয়েছে যে, প্ল্যাটফর্ম চার্জ হিসেবেই এই অতিরিক্ত টাকা নেওয়া হচ্ছে। তবে এক্ষেত্রে একটি বিষয় মনে রাখতে হবে যে, ইউজাররা যদি ১০০ টাকার বেশি রিচার্জ করেন, তবেই কিন্তু তাদের কাছ থেকে এক্সট্রা চার্জ নেওয়া হবে।

জানিয়ে রাখি, ২০১৯ সালে এই অতিরিক্ত চার্জের প্রসঙ্গে একটি জল্পনার সৃষ্টি হয়েছিল। তখন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে কানাঘুষো শোনা যাচ্ছিল যে, পেটিএম মারফত রিচার্জ করলে গ্রাহকদের অতিরিক্ত টাকা দিতে হবে। কিন্তু সেই সময় পেটিএম-এর তরফে একটি টুইট করে স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয়েছিল যে, তারা গ্রাহকদের কাছ থেকে রিচার্জের জন্য কোনোরকম এক্সট্রা চার্জ নেবে না। তবে সম্প্রতি পাওয়া খবরের ভিত্তিতে বলা যায় যে, সংস্থাটি তাদের কথা রাখতে পারলো না।

Paytm-এর প্রতিযোগী সংস্থা PhonePe-এর কথা বললে, গত বছরের অক্টোবরে সংস্থাটি আনুষ্ঠানিকভাবে জানিয়েছিল যে তারা আগামী দিনগুলিতে মোবাইল রিচার্জের জন্য অতিরিক্ত চার্জ নেবে। সংস্থার নিয়ম অনুযায়ী, ৫০ টাকার বেশি রিচার্জে ১ টাকা করে নেওয়া হয়, আর ১০০ টাকার বেশি রিচার্জ করলে অতিরিক্ত ২ টাকা দিতে হয় গ্রাহকদের। এদিকে গত বছরের শেষের দিকেই দেশের বেসরকারি টেলিকম কোম্পানিগুলি প্রিপেইড রিচার্জ প্ল্যানের দাম বাড়িয়েছিল এবং চলতি বছরের দ্বিতীয়ার্ধে আবারও একবার দাম বাড়ানোর কথা আগাম ঘোষণা করেছে তারা। সেক্ষেত্রে এবার একের পর এক পেমেন্ট অ্যাপগুলিও যদি রিচার্জের দরুন অতিরিক্ত টাকা নিতে শুরু করে, তাহলে আগামী দিনে আমআদমির পকেটে যে বেশ ভালোরকমের টান পড়তে চলেছে, সেকথা নিঃসন্দেহে বলাই বাহুল্য।

%d bloggers like this: