BrandsView All

Show More Brands
July 7, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

Activa Electric-এর আগেই ভারতে আসতে পারে Honda U-GO বৈদ্যুতিক স্কুটার, একচার্জে 130 কিমি পর্যন্ত চলে

Spread the love

চীনের বাজার কাঁপিয়ে এবার ভারতে হাজির হতে পারে ব্যাটারিচালিত Honda U-Go। যার প্রস্তুতি ইতিমধ্যেই শুরু করে দিয়েছে সংস্থাটি। হোন্ডা ভারতে U-Go ইলেকট্রিক স্কুটারের জন্য পেটেন্ট দায়ের করেছে বলে দাবি করেছে এক প্রতিবেদনে। চীনে Wuyang ও Honda-র যৌথ সংস্থা গত বছরের আগস্টে চীনে লঞ্চ হয়েছিল এটি। সবকিছু পরিকল্পনা মাফিক চললে ভারতেও এবার পা রাখতে চলেছে এই ই-স্কুটার। Honda U-Go সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

Honda U-Go ভ্যারিয়েন্ট অনুয়ায়ী ০.৮ ওয়াট ও ১.২ কিলোওয়াট মোটর-সহ উপলব্ধ। দ্বিতীয়টির ব্যাটারি একচার্জে ৬৫ কিমি দৌড়তে পারে৷ সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ৫৩ কিলোমিটার। শহরের রাস্তায় চলাচলের উপযোগী পরিবেশবান্ধব স্কুটারটির চীনের বাজারে দাম ৭,৯৮৮ ইউয়ান (প্রায় ৯৩,০০০ টাকা)।

অন্য দিকে, কমদামী ভ্যারিয়েন্ট অর্থাৎ ০.৮ ওয়াট মোটর বিশিষ্ট মডেলটির সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ৪৩ কিমি। চীনে যা ৭,৪৯৯ ইউয়ানে (প্রায় ৮৭,৪০০ টাকায়) বিকোয়। দু’টি ভ্যারিয়েন্টেই রয়েছে ৪৮ ভোল্ট রিমুভেবল লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক। আবার অতিরিক্ত অর্থের বিনিময়ে আরেকটি ব্যাটারি লাগালে ১৩০ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ বাড়ানো সম্ভব। কিন্তু সে ক্ষেত্রে আন্ডার সিট স্টোরেজের সুবিধা মিলবে না।

Honda U-Go-র ফিচারগুলির মধ্যে রয়েছে বড় ফ্লোরবোর্ড, এলসিডি ইন্সট্রুমেন্ট কনসোল, যেখানে ব্যাটারি স্ট্যাটাস, রেঞ্জ, মোড এবং স্পিড ভেসে উঠবে। এছাড়াও আছে ইউএসবি চার্জিং পোর্ট, অ্যান্টি থেফ্ট অ্যালার্ম, ২৬ লিটার আন্ডারসিট স্টোরেজ, এলইডি হেডলাইট, এলইডি ডিআরএল, এলইডি টেলল্যাম্প, এলইডি টার্ন ইন্ডিকেটর এবং সিঙ্গেল পিস সিট।

সাসপেনশনের জন্য টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং টুইন রিয়ার শক অ্যাবজর্ভার দেওয়া হয়েছে। দু’চাকাতেই রয়েছে ডিস্ক ব্রেক। মাটি থেকে সিটের উচ্চতা ৭৪০ মিমি। ব্লুটুথ কানেক্টিভিটি এবং জিপিএসের সুবিধা রয়েছে এতে। উচ্চ ক্ষমতার স্টিল পাইপ দ্বারা তৈরি হয়েছে U-Go-র ফ্রেম। প্রসঙ্গত, জাপানি সংস্থাটি পূর্বে PCX ও X-ADVস্কুটারের নামে ভারতে পেটেন্ট দায়ের করেছিল। যদিও সেগুলি এখনও লঞ্চের মুখ দেখেনি। Honda U-GO এর ক্ষেত্রেও একই পরিণতি হবে কিনা, তা এখন সময়ই বলবে।

%d bloggers like this: