BrandsView All

Show More Brands
January 27, 2023

BestMaza.Org

Unboxing | Bengali Daily Tech News | Reviews By TechnoMaza

সবচেয়ে কম দামে iPhone থেকে শুরু করে Samsung, Nothing, Poco -র ফোন, শুরু হল Flipkart Big Saving Days সেল

Spread the love

গতকাল থেকে শুরু হয়েছে Flipkart Big Saving Days Sale। এই সেলটি আগামী ২০ই জানুয়ারি পর্যন্ত চলমান থাকবে। এই সময়কালে প্রায় প্রতিটি সেগমেন্টের প্রোডাক্টের সাথেই ভারী ডিসকাউন্ট অফার করা হবে। কিন্তু স্মার্টফোন বিভাগের সাথে সবচেয়ে নজরকাড়া অফার থাকছে। এক্ষেত্রে আজ আমরা এই প্রতিবেদনে বাছাই করা এমন ৫টি মডেলের তালিকা পেশ করবো, যেগুলি একাধিক ফ্ল্যাগশিপ ফিচার সহ এসেছে। সর্বোপরি ফোনগুলি অতিশয় সস্তায় সেলে তালিকাভুক্ত রয়েছে। এই তালিকায় – Samsung Galaxy Z Flip 3 5G ফোল্ডেবল স্মার্টফোন থেকে শুরু করে Samsung Galaxy S21 FE 5G, Nothing Phone (1), Poco M4 Pro AMOLED, এমনকি Apple iPhone 14 মডেলটিও সামিল রয়েছে। চলুন Flipkart Big Saving Days Sale -এ বাজেট থেকে শুরু করে প্রিমিয়াম রেঞ্জের অধীনে আসা স্মার্টফোনের সাথে কি অফার উপলব্ধ থাকছে তা বিশদে জেনে নেওয়া যাক…

Flipkart Big Saving Days Sale স্মার্টফোনের উপর পাওয়া অফার

Apple iPhone 14 : অ্যাপল-প্রেমীরা হয়তো খুবই খুশি হবেন। কেননা ফ্লিপকার্ট সেলে আইফোন ১৪ মডেলকে ব্যাঙ্ক কার্ড অফারের সাথে মাত্র ৬৪,৯৯৯ টাকায় পাওয়া যাবে। জানিয়ে রাখি এর আসল দাম ৭৯,৯০০ টাকা। অফারের কথা বললে, পুরোনো মোবাইল পরিবর্তন করার ক্ষেত্রে ২০,০০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বোনাস দেওয়া হবে।

ফিচার – ফ্লাট-এজ অ্যারোস্পেস গ্রেড অ্যালুমিনিয়াম ফ্রেমের সাথে আসা অ্যাপল আইফোন ১৪ -এ ৬.১-ইঞ্চির (২,৫৩২×১,১৭০ পিক্সেল) সুপার রেটিনা এক্সডিআর OLED ডিসপ্লে দেওয়া হয়েছে, যা ৬০ হার্টজ রিফ্রেশ রেট, ১২০০ নিট পিক ব্রাইটনেস, P3 ওয়াইড কালার গ্যামেট, ডলবি ভিশন এবং HDR টেকনোলজি সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য এতে সংস্থার নিজস্ব এ১৫ বায়োনিক চিপসেট ব্যবহার করা হয়েছে। ফোনটি আইওএস ১৬ অপারেটিং সিস্টেমে রান করে। ক্যামেরা ফ্রন্টের কথা বললে, অ্যাপলের এই ডিভাইসে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ আছে। এগুলি হল – এফ/১.৭ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড সেন্সর। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ১২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা পাওয়া যাবে। আইফোন ১৪ মডেলে বায়োমেট্রিক সিকিউরিটি অপশন হিসেবে এতে ফেস আইডি উপলব্ধ।

Samsung Galaxy Z Flip 3 5G : স্যামসাংয়ের এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনকেও বাম্পার ডিসকাউন্টের সাথে বিক্রি করা হচ্ছে সেলে। আলোচ্য ফোল্ডেবল ডিভাইসটির এমআরপি (MRP) ৯৫,৯৯৯ টাকা। কিন্তু এটি ডিসকাউন্ট সহ এখন মাত্র ৪৯,৯৯৯ টাকার বিনিময়ে কেনা যাবে। আবার পুরোনো মোবাইল পরিবর্তন করলে ২০,০০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বোনাস পাওয়া যাবে। এই পুরো এক্সচেঞ্জ ভ্যালু হস্তগত করতে পারলে ফোনটিকে মাত্র ২৯,৯৯৯ টাকায় কেনা যাবে।

ফিচার – স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৩ ফোন, ৬.৭ ইঞ্চির (১০৮০x২৬৪০ পিক্সেল) ডায়নামিক অ্যামোলেড ২x ইনফিনিটি ফ্লেক্স ডিসপ্লে এবং ১.৯ ইঞ্চির (২৬০x৫১২ পিক্সেল) কভার বা কুইক ভিউ ডিসপ্লে সহ এসেছে। মুখ্য ফিচার হিসাবে এতে, ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সমেত ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ, ১০ মেগাপিক্সেল সেলফি শুটার, স্ন্যাপড্রাগন ৮৮৮ ৫জি চিপসেট, ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ বর্তমান। এছাড়া, পাওয়ার ব্যাকআপের জন্য ফোনে ৩,৩০০ এমএএইচ ক্যাপাসিটির ডুয়েল সেল ব্যাটারি আছে, যা ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে৷ তদুপরি, গ্যালাক্সি জেড ফ্লিপ ৩ ওয়্যারলেস চার্জিং ও রিভার্স চার্জিংও সাপোর্ট করে। এটি IPX8 রেটিং সহ আসা বিশ্বের প্রথম জল-প্রতিরোধী ফোল্ডেবল স্মার্টফোন।

Samsung Galaxy S21 FE 5G : স্যামসাংয়ের এস-সিরিজ অধীনস্ত এই স্মার্টফোনকে ফ্লিপকার্ট আয়োজিত বিগ সেভিং ডেজ সেলের মাধ্যমে অর্ধেকেরও কম দামে কিনে নেওয়া যাবে। ফোনটির আসল দাম ৭৪,৯৯৯ টাকা। কিন্তু আগামী ২০ই জানুয়ারি পর্যন্ত এটিকে অবিশ্বাস্য ৪১,০০০ টাকা ডিসকাউন্ট সহ মাত্র ৩৩,৯৯৯ টাকায় বিক্রি করা হবে। এছাড়া এক্সচেঞ্জ বোনাসের সুবিধাও উপলব্ধ থাকছে।

ফিচার – স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ৫জি ফোনে একাধিক ফ্ল্যাগশিপ-গ্রেড ফিচার রয়েছে। যেমন, এটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ৬.৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডায়নামিক অ্যামোলেড ২এক্স ডিসপ্লে সহ এসেছে। পারফরম্যান্সের জন্য এই হ্যান্ডসেটে ব্যবহার করা হয়েছে এক্সিনস ২১০০ প্রসেসর। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৪.০ কাস্টম স্কিনে রান করে। ছবি তোলার জন্য এতে ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও ৮ মেগাপিক্সেল টেলিফটো লেন্স যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। আর সামনে থাকছে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। এছাড়া স্যামসাং আনীত এই ফোনে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি বিদ্যমান, যা ২৫ ওয়াট ওয়্যার্ড এবং ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে।

Nothing Phone (1) : ক্লিয়ার ব্যাক প্যানেলের সাথে আসা নাথিং ফোন (১) স্মার্টফোনকে ৩৭,৯৯৯ টাকায় লঞ্চ করা হয়েছিল। কিন্তু ফ্লিপকার্ট সেল চলাকালীন এটিকে ফ্লাট ১৩,০০০ টাকা ডিসকাউন্ট সহ মাত্র ২৪,৯৯৯ টাকায় পাওয়া যাবে। এছাড়া উক্ত হ্যান্ডসেটের সাথে ২০,০০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ ডিসকাউন্টও উপলব্ধ থাকছে।

ফিচার – নাথিং ফোন ১ -এ কর্নিং গরিলা গ্লাসের সুরক্ষা সহ ৬.৫৫-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) OLED ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ অ্যাডাপটিভ রিফ্রেশ রেট, ৪০২ পিপিআই পিক্সেল ডেনসিটি, ১,২০০ নিট পিক ব্রাইটনেস এবং এইচডিআর১০+ সাপোর্ট করে। জানিয়ে রাখি, গ্লাস ডিজাইনের সাথে আসার দরুন ডিভাইসটির ব্যাক প্যানেলেও কর্নিং গরিলা গ্লাসের সুরক্ষা মিলবে। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি+ প্রসেসর সহ এসেছে। নাথিংয়ের এই ফোন অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক নাথিংওএস (NothingOS) কাস্টম ইউজার ইন্টারফেসে রান করে। ফটোগ্রাফির জন্য এতে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। যার মধ্যে প্রথমটি হল – অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS), ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন (EIS) ও এফ/১.৮৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX766 সেন্সর। আর দ্বিতীয়টি হল – ৫০ মেগাপিক্সেল Samsung JN1 আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, যা এফ/২.২ অ্যাপারচার, ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন (EIS), ১১৪-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ এবং একটি ম্যাক্রো মোড সাপোর্ট করে। এই হ্যান্ডসেটের সামনে ১৬ মেগাপিক্সেলের Sony IMX471 ফ্রন্ট-ফেসিং ক্যামেরা মিলবে। পাওয়ার ব্যাকআপের জন্য নাথিং আনীত এই ফোনে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং, ১৫ ওয়াট কিউআই (Qi) ওয়্যারলেস চার্জিং এবং ৫ ওয়াট রিভার্স চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি আছে।

Poco M4 Pro AMOLED : ফ্লিপকার্ট বিগ সেভিং ডেজ সেলে, পোকো এম৪ প্রো অ্যামোলেড স্মার্টফোনকে ব্যাঙ্ক কার্ড ডিসকাউন্ট সহ মাত্র ৯,৯৯৯ টাকায় বিক্রি করা হচ্ছে। তবে সেল শেষ হয়ে গেল অর্থাৎ ২০ই জানুয়ারির পর থেকে আলোচ্য মডেলটির দাম বেড়ে পুনরায় ১৭,৯৯৯ টাকা হয়ে যাবে।

ফিচার – পোকো এম৪ প্রো স্মার্টফোনে কর্নিং গরিলা গ্লাস ৩ প্রটেকশন সহ ৬.৪৩-ইঞ্চির (১০৮০x২৪০০ পিক্সেল) অ্যামোলেড ডিসপ্লে আছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ১০০০ নিট পিক ব্রাইটনেস এবং ৯৯.৮% স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য এতে, মালি-জি৫৭ এমসি২ জিপিইউ সহ মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১৩ কাস্টম স্কিন দ্বারা চালিত। ক্যামেরা ফ্রন্টের কথা বললে, উক্ত ডিভাইসে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ আছে। আর সেলফি ও ভিডিওগ্রাফির জন্য ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং শুটার পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, ৩৩ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এএমএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে।

%d bloggers like this: