BrandsView All

Show More Brands
November 28, 2022

BestMaza.Org

Unboxing | Bengali Daily Tech News | Reviews By TechnoMaza

Jio, Airtel গ্রাহকদের লাগত ৩০০ টাকার বেশি, BSNL মাত্র ২২৯ টাকায় দিচ্ছে একই সুবিধা

Spread the love

গ্রাহকদের কথা ভেবে 4G পরিষেবা লঞ্চের আগে রিচার্জ প্ল্যানের দাম বাড়াতে নারাজ ভারত সঞ্চার নিগম লিমিটেড বা সংক্ষেপে বিএসএনএল (BSNL)। সংস্থার পক্ষ থেকে ইতিমধ্যে একথা সরাসরি জানানো হয়েছে। ফলে এই মুহূর্তে Airtel বা Reliance Jio’র মতো প্রাইভেট টেলকোদের তুলনায় BSNL অনেকটা সস্তা রিচার্জ বিকল্প অফার করে থাকে। যেমন BSNL -এর এসটিভি২২৯ (STV_229) প্ল্যানের কথাই ধরা যাক। এই প্ল্যান গ্রাহকদের রোজ ২ জিবি (GB) ডেটা খরচের সুবিধা দিয়ে থাকে। তাছাড়া এই প্ল্যান ফাটাফাটি গেমিং সুবিধা সহ এসেছে। যদিও বেসরকারি টেলকোদের থেকে উক্ত বিএসএনএল প্ল্যানের সমপরিমাণ সুবিধা লাভ করতে হলে আগ্রহীকে কমপক্ষে ৩০০ টাকা পর্যন্ত খরচ করতে হবে। তার বদলে মাত্র ২২৯ টাকার বিনিময়ে উপলব্ধ BSNL -এর এসটিভি২২৯ গ্রাহকদের জন্য যথেষ্ট লাভজনক হতে পারে।

 

BSNL STV_229 প্ল্যান রিচার্জের যাবতীয় সুবিধা

আগেই বলেছি যে ২২৯ টাকার বদলে প্রাপ্ত স্পেশাল ট্যারিফ ভাউচার (এসটিভি_২২৯) রিচার্জ করলে গ্রাহকেরা প্রতিদিন ২ জিবি ডেটা খরচ করতে পারবেন। একইসাথে এই প্ল্যান বেছে নিলে দৈনিক ১০০ এসএমএস প্রেরণ সহ যে কোনও নম্বরে আনলিমিটেড ভয়েস কল করার সুযোগ মিলবে। উল্লেখ্য, ডেটা এফইউপি (FUP) সীমা পেরোলে এই প্ল্যানের আওতায় ৮০ কেবিপিএস (Kbps) গতিতে ইন্টারনেট ব্যবহার করা যাবে। এর বাইরেও ২২৯ টাকার বিএসএনএল রিচার্জ বিকল্পটি চিত্তাকর্ষক গেমিং সুবিধার সাথে উপলব্ধ।

আজ্ঞে হ্যাঁ, বিএসএনএলের এসটিভি_২২৯ প্ল্যান রিচার্জ করলে ব্যবহারকারীরা সম্পূর্ণ অ্যাড-ফ্রি প্রিমিয়াম গেমিংয়ের মজা লুটতে পারবেন। আসলে সম্প্রতি বিএসএনএল, OnMobile Global Ltd. -এর সাথে বিশেষ চুক্তিতে জড়িয়েছে। এজন্য রাষ্ট্রায়ত্ত সংস্থা ২২৯ টাকার প্ল্যানের সাথে রিচার্জকারীদের একেবারে বিনামূল্যে Challenges Arena Mobile Gaming Service উপভোগের স্বাধীনতা দিচ্ছে। Progressive Web App বা PWA ব্যবহার করে গ্রাহকেরা আমাদের আলোচ্য ২২৯ টাকার প্ল্যানের সাথে আগত গেমিং সুবিধার লাভ ওঠাতে পারবেন।

 

পরিশেষে উল্লেখ্য, BSNL_STV_229 বেছে নিলে গ্রাহকেরা সম্পূর্ণ ৩০ দিনের বৈধতায় উপরোক্ত পরিষেবাগুলি ব্যবহারের সুযোগ পাবেন। অর্থাৎ, এই প্ল্যান বেছে নিলে ২৪ বা ২৮ দিন অন্তর নম্বর রিচার্জের ভাবনা নেই।

%d bloggers like this: