BrandsView All

Show More Brands
August 15, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

এক রিচার্জেই একবছর আনলিমিটেড কল সহ ৬০০ জিবি ডেটা, BSNL এর এই প্ল্যানের কাছে পাত্তা পাবে না কেউ

Spread the love

এখনও পর্যন্ত কার্যকর 4G পরিষেবা চালু করতে না পারলেও গ্রাহক আকর্ষণের জন্য বাজারে নিত্যনতুন প্ল্যান লঞ্চের ক্ষেত্রে যথেষ্ট তৎপর সরকারি নিয়ন্ত্রণাধীন ভারত সঞ্চার নিগম লিমিটেড বা বিএসএনএল (BSNL)। বিশেষত সস্তা দরে ইউজারদের লাভজনক সুবিধা প্রদানের ব্যাপারে BSNL বেসরকারি টেলকোগুলির (Jio, Airtel ও Vi) চেয়েও এগিয়ে। কিন্তু পরিষেবাগত ত্রুটি সহ আরো একাধিক কারণে রাষ্ট্রায়ত্ত সংস্থাটি ইদানীং ধুঁকছে। তবে আশার কথা হল, সেকেন্ডারি কানেকশন হিসেবে অনেক গ্রাহক বর্তমানে BSNL -এর পরিষেবা বেছে নিচ্ছেন।

অবশ্য এই প্রতিবেদনে আমরা BSNL -এর যে প্ল্যান সম্পর্কে আলোচনা করবো সেটি সেকেন্ডারি ইউজারদের জন্য উপযুক্ত নয়। তবে প্রধান কানেকশন হিসেবে BSNL -এর সিম ব্যবহার করলে এই প্ল্যান ইউজারদের পক্ষে লাভজনক হতে পারে।

১,৯৯৯ টাকার BSNL প্রিপেইড প্ল্যান

এতক্ষণ আমরা বিএসএনএল এর যে প্রিপেইড প্ল্যান সম্পর্কে কথা বলছিলাম তার মূল্য ১,৯৯৯ টাকা। সাধারণ অবস্থায় প্ল্যানটি ৩৬৫ দিন অর্থাৎ সম্পূর্ণ বছরের ভ্যালিডিটি সহ আগত। বর্তমানে দেশের একাধিক প্রদেশে বসবাসকারী বিএসএনএল গ্রাহকেরা এই প্ল্যান রিচার্জ করতে পারবেন। ১,৯৯৯ টাকা দামের এই বিকল্পটি বেছে নিলে গ্রাহকেরা দৈনিক নয় বরং এককালীন হিসেবে যথেষ্ট বড় অঙ্কের ডেটা সুবিধা লাভ করবেন। এই ডেটার পরিমাণ কত জানতে চান? তাহলে প্রতিবেদনের পরবর্তী অংশে চোখ রাখুন।

এবার ১,৯৯৯ টাকার বিএসএনএল প্ল্যান রিচার্জ করলে গ্রাহকেরা কি পরিমাণ ডেটা সুবিধা পাবেন তা জেনে নেওয়া যাক। এই প্ল্যান বেছে নিলে ইউজারেরা পেয়ে যাবেন সর্বমোট ৬০০ জিবি ডেটা খরচের ‘বাম্পার’ সুযোগ। এক্ষেত্রে ডেটা ব্যবহারের কোনো উর্ধ্বসীমা না থাকায় ইউজারগণ নিজেদের ইচ্ছে অনুযায়ী ডেটা ব্যয় করতে পারবেন। সাধারণ অবস্থায় প্ল্যানের ৬০০ জিবি ডেটা সুবিধা সারাবছর কার্যকর থাকবে।

ডেটা ছাড়াও এই বিকল্পটি রিচার্জের সাথে একজন গ্রাহক দৈনিক ১০০ এসএমএস খরচ ও আনলিমিটেড ভয়েস কলিং সুবিধা লাভ করবেন। সর্বোপরি এই প্ল্যান পুরো ৩০ দিনের PRBT, Lokdhun কনটেন্ট ও Eros Now Entertainment সাবস্ক্রিপশন প্রদান করবে।

%d bloggers like this: