BestMaza.Org

Unboxing | Bengali Daily Tech News | Reviews By TechnoMaza

87 টাকায় রোজ 1GB ডেটা, আনলিমিটেড কলিং: 100 টাকার কমে রিচার্জ করুন এই BSNL প্ল্যানগুলি

Spread the love

গতকালই দেশের সমস্ত ২২টি সার্কেল থেকে ৯৯ টাকার বেসিক রিচার্জ প্ল্যান রিমুভ করে দিয়েছে Bharti Airtel। ফলত এখন থেকে এই সংস্থার কানেকশনকে সেকেন্ডারি কানেকশন হিসেবে রাখতে হলে ১৫৫ টাকার প্ল্যানটি বেছে নিতে হবে। মূল্যবৃদ্ধির বাজারে নিঃসন্দেহে এটি একটি বড় ধাক্কা! তবে, আপনাদের কাছে যদি ভারত সঞ্চার নিগম লিমিটেড বা বিএসএনএল (Bharat Sanchar Nigam Limited or BSNL)-এর সিম থাকে, তাহলে চিন্তার কোনো প্রয়োজন নেই। আসলে, এই রাষ্ট্রায়ত্ত সংস্থাটি এমনিতে গ্রাহকদের চাহিদা অনুযায়ী প্রচুর সস্তা রিচার্জ অপশন অফার করে – বর্তমানে ১০০ টাকার কমে BSNL-এর বহু প্ল্যান রয়েছে। সেক্ষেত্রে যারা একেবারে কম বাজেটে স্বল্প সময়ের জন্য রিচার্জ করতে চান, কিন্তু তাদের দরকার থাকে বেশি ডেটার, তাহলে তারা সংস্থার ৮৭ টাকার প্রিপেইড প্ল্যানটি বেছে নিতে পারেন৷ রয়েছে আরও দুটি বিকল্পও। কেন বলছি এরকম? আসুন তবে, ১০০ টাকার কমে উপলব্ধ কিছু BSNL প্ল্যানের সুবিধাগুলি এক নজরে দেখে নিই।

 

১০০ টাকার কমে রিচার্জ করুন এই ৩টি BSNL প্ল্যান, পয়সা উসুল বেনিফিট

১. BSNL-এর ৮৭ টাকার প্ল্যান: বিএসএনএল ৮৭ টাকার প্ল্যানটিতে মোট ১৪ দিনের ভ্যালিডিটি পাওয়া যায়। এর সাথে থাকে আনলিমিটেড ভয়েস কলিং, ডেইলি ১ জিবি ডেটার সুবিধা। এমনকি এই প্ল্যান রিচার্জ করলে গ্রাহকরা হার্ডি মোবাইল গেমস (Hardy Mobile Games)-এর গেমিং বেনিফিটও পাবেন। তবে এতে কোনো এসএমএসের সুবিধা নেই।

 

২. BSNL-এর ৯৭ টাকার প্ল্যান: গ্রাহকরা যদি আরও ডেটা চান, তাহলে তাঁরা ৯৭ টাকার প্ল্যানটির কথা বিবেচনা করতে পারেন। এটি ১৫ দিনের বৈধতায় ২ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং এবং লোকধুন (Lokdhun) কন্টেন্টের অ্যাক্সেস অফার করে। এতেও কোনো এসএমএস বেনিফিট নেই।

 

৩. BSNL-এর ৯৯ টাকার প্ল্যান: প্রায় ১০০ টাকা দামের এই বিএসএনএল প্ল্যানটির ভ্যালিডিটি ১৮ দিন। এতে কেবল আনলিমিটেড ভয়েস কলিং বেনিফিট উপলব্ধ, গ্রাহকরা কোনোরকম ডেটা বা এসএমএসের সুবিধা পাবেননা। তবে এই প্রিপেইড প্ল্যানে ইউজাররা ইচ্ছামত কলার টিউন সেট করতে পারবেন।

 

 

%d bloggers like this: