BrandsView All

Show More Brands
December 3, 2022

BestMaza.Org

Unboxing | Bengali Daily Tech News | Reviews By TechnoMaza

প্রিপেইড ও পোস্টপেইড গ্রাহকদের জন্য Airtel-এর নতুন সুবিধা! Jio-র দেখাদেখি এই ফিচার নিয়ে এল কোম্পানি

Spread the love

আপনি যদি Airtel (এয়ারটেল)-এর গ্রাহক হয়ে থাকেন, তাহলে এই প্রতিবেদনে আপনার জন্য রয়েছে একটি দারুণ সুখবর! কারণ দেশের দ্বিতীয় বৃহত্তম টেলিকম কোম্পানিটি সম্প্রতি তার গ্রাহকদের সুবিধার্থে ‘Smart Missed Call Alerts’ (স্মার্ট মিসড কল অ্যালার্ট) ফিচার নিয়ে হাজির হয়েছে। কোনো সময় ব্যবহারকারীদের ফোন নম্বর যদি নেটওয়ার্ক কভারেজ এরিয়ায় না থাকে এবং সেই সময় তাদের মোবাইলে যদি কোনো ফোন আসে, তাহলে নেটওয়ার্ক না থাকাকালীন সময়ে এই ফিচারের সাহায্যে ফোনে আসা যাবতীয় কলগুলির সম্পর্কে অবহিত হতে পারবেন। উল্লেখ্য যে, Reliance Jio (রিলায়েন্স জিও) ব্যবহারকারীদের জন্য এই ফিচারটি বহুদিন ধরেই উপলব্ধ রয়েছে। তবে এবার Airtel-এর গ্রাহকরাও এই ফিচারের সুবিধা উপভোগ করতে পারবেন।

নিঃসন্দেহে বলা যায় যে, এয়ারটেলের এই সার্ভিসের সহায়তায় ইউজাররা ব্যাপকভাবে উপকৃত হবেন। কারণ এমন অনেক সময়ই হয় যে গ্রাহকদের ফোন নেটওয়ার্ক কভারেজ এরিয়ার বাইরে চলে যায়। ফলে সেই মুহূর্তে যদি কোনো দরকারি ফোন আসে, তাহলে সে সম্পর্কে তারা কিছুই জানতে পারেন না। কিন্তু এবার এয়ারটেলের এই ‘স্মার্ট মিসড কল অ্যালার্ট’ ফিচারের সহায়তায় ব্যবহারকারীদের ফোনে নেটওয়ার্ক চলে আসা মাত্রই তারা যাবতীয় মিসড কলগুলির ডিটেইলস জানতে পারবেন।

এক্ষেত্রে বলে রাখি যে, প্রিপেইড এবং পোস্টপেইড – উভয় ধরণের ইউজাররাই এয়ারটেলের এই ফিচারটির সুবিধা নিতে পারবেন। এর জন্য ‘এয়ারটেল থ্যাঙ্কস’ (Airtel Thanks) অ্যাপের সাহায্য নিতে হবে গ্রাহকদের। এয়ারটেল থ্যাঙ্কস অ্যাপের ‘মিসড কল অ্যালার্ট’ (Missed Call Alerts) সেকশনে গেলে ইউজাররা ফোনে নেটওয়ার্ক না থাকাকালীন সময়ে আসা যাবতীয় কলগুলির সম্পর্কে বিশদে জানতে পারবেন। তবে এই ফিচারটির সুবিধা কেবলমাত্র তারাই উপভোগ করতে পারবেন যাদের ফোনে অ্যাক্টিভ ভয়েস কলিং কানেকশন রয়েছে।

আগেই বলেছি যে, Reliance Jio ব্যবহারকারীদের জন্য এই সুবিধাটি ইতিমধ্যেই উপলব্ধ রয়েছে। তবে Jio-র নিয়মটা Airtel-এর থেকে কিছুটা আলাদা। Jio-র গ্রাহকদের ফোন যখন নেটওয়ার্ক কভারেজ এরিয়ায় থাকে না (বা স্যুইচড অফ থাকে), তখন নেটওয়ার্ক আসার পর তাদেরকে মেসেজের মাধ্যমে মিসড কল অ্যালার্ট দেওয়া হয়। ফলে কোনো কল এসেছিল কি না, তা চেক করার জন্য ব্যবহারকারীদের আর আলাদা করে কোনো অ্যাপ ওপেন করার প্রয়োজন হয় না। তদুপরি, ইউজারদের ফোন যদি ন্যাশনাল বা ইন্টারন্যাশনাল রোমিংয়ে থাকে, তখনও এই ফিচারটি কাজ করে।

%d bloggers like this: