BrandsView All

Show More Brands
August 15, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

মাত্র ১৯ টাকা খরচে করা যাবে রিচার্জ, Airtel-এর সস্তা রিচার্জ প্ল্যানগুলি সম্পর্কে জেনে নিন

Spread the love

ভারতের দ্বিতীয় বৃহত্তম টেলিকম কোম্পানি Airtel (এয়ারটেল) ইউজারদের জন্য নিজেদের পোর্টফোলিওতে বিভিন্ন রেঞ্জের একাধিক রিচার্জ প্ল্যান মজুত রেখেছে। এদিকে গত বছরের শেষের দিকে দেশের সবকটি বেসরকারি টেলিকম সংস্থা তাদের প্রিপেইড প্ল্যানগুলির দাম ২০%-২৫% পর্যন্ত বাড়ানোয় হালফিলে মার্কেটে কমদামি রিচার্জ প্ল্যানের চাহিদা প্রচুর পরিমাণে বেড়েছে। তাই গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখে Airtel অত্যন্ত সাশ্রয়ী মূল্যের একাধিক রিচার্জ প্ল্যানও মার্কেটে হাজির করেছে।

সেক্ষেত্রে আপনি যদি এয়ারটেলের গ্রাহক হন এবং সংস্থার কোনো সস্তা রিচার্জ প্ল্যানের সন্ধানে থাকেন, তাহলে আমাদের আজকের এই প্রতিবেদনটি আপনার বিশেষভাবে কাজে আসবে। কারণ আজ আমরা ১০০ টাকার কমে উপলব্ধ কোম্পানির বেশ কয়েকটি রিচার্জ প্ল্যানের খুঁটিনাটি আপনাদেরকে জানাতে চলেছি। বর্তমানে চরম মূল্যবৃদ্ধির বাজারে অত্যন্ত কম খরচে কল, ডেটা কিংবা এসএমএসের চাহিদা মেটাতে এই প্ল্যানগুলি অত্যন্ত কার্যকর বলে প্রমাণিত হবে (তবে মনে রাখবেন যে, এই প্রতিবেদনে উল্লিখিত সবকটি প্ল্যানে কিন্তু এই সকল সুবিধা একসাথে মিলবে না)।

Airtel-এর ৯৯ টাকার স্মার্ট রিচার্জ 

সংস্থার ৯৯ টাকা দামী ‘স্মার্ট রিচার্জ’ প্ল্যান বেছে নিলে মোবাইল নম্বরের ভ্যালিডিটি বজায় রাখার পাশাপাশি ডেটা, কলিং এবং এসএমএসের সুবিধা পাবেন গ্রাহকরা। এই রিচার্জ প্ল্যানে ২৮ দিনের মেয়াদে ২০০ এমবি ডেটা এবং ৯৯ টাকার টকটাইম পাওয়া যাবে। অন্যদিকে লোকাল, এসটিডি এবং ল্যান্ডলাইনে কল করতে হলে ইউজারদের প্রতি সেকেন্ডে ১ পয়সা করে চার্জ দিতে হবে। আবার, লোকাল ও এসটিডি এসএমএস করার জন্য গ্রাহকদের এসএমএস পিছু যথাক্রমে ১ টাকা এবং ১.৫ টাকা খরচ করতে হবে। অর্থাৎ এককথায় বললে, এই প্ল্যানটি রিচার্জ করলে ইউজাররা নিজেদের সিম চালু রাখার পাশাপাশি সারা মাসের জন্য নিশ্চিন্তে মোবাইল পরিষেবা উপভোগ করার সুযোগ পাবেন।

Airtel-এর ডেটা রিচার্জ প্ল্যান 

এয়ারটেলের ঝুলিতে ১০০ টাকার কমে একাধিক ডেটা ভাউচার মজুত রয়েছে। সেক্ষেত্রে যাদের খুব বেশি পরিমাণে ডেটার প্রয়োজন হয়, তাদের জন্য এই ভাউচারগুলি এককথায় আদর্শ। এছাড়া, হঠাৎ করে একটু বেশি এককালীন ডেটার দরকার হলেও এগুলিকে কাজে লাগানো যেতে পারে। আবার, দিনের মাঝপথে বিদ্যমান রিচার্জ প্ল্যানের দৈনিক ডেটা লিমিট শেষ হয়ে গেলেও এই ডেটা ভাউচারগুলি গ্রাহকদের ভীষণভাবে কাজে আসবে। তবে এই প্ল্যানগুলি রিচার্জ করলে কেবলমাত্র নির্দিষ্ট পরিমাণ ডেটা পাওয়া যাবে, কোনোরকম কল বা এসএমএসের সুবিধা মিলবে না।

এছাড়াও Airtel বর্তমানে ৯৮ টাকায় একটি ডেটা ভাউচার অফার করে। এই ডেটা প্যাকে ৫ জিবি ডেটার পাশাপাশি ৩০ দিনের জন্য Wynk Music Premium (উইঙ্ক মিউজিক প্রিমিয়াম)-এর সাবস্ক্রিপশন পাওয়া যায়। আবার, সংস্থার ৫৮ টাকার ডেটা ভাউচারে মেলে ৩ জিবি ডেটা। এক্ষেত্রে উল্লেখ্য যে, উপরিউক্ত ডেটা ভাউচারগুলির ভ্যালিডিটি ইউজারদের রিচার্জ করা বিদ্যমান প্ল্যানের মেয়াদের সমান হবে। এছাড়া, কোম্পানির ১৯ টাকার ডেটা ভাউচারটি রিচার্জ করলে ইউজাররা একদিনের জন্য ১ জিবি ডেটা ব্যবহারের সুবিধা পাবেন।

%d bloggers like this: