BrandsView All

Show More Brands
August 15, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

সবার প্রথমে 5G চালু করতে পারে Airtel, মুনাফা বাড়াতে ডিজিটাল পরিষেবায় জোর

Spread the love

বহু প্রতীক্ষার পর অবশেষে আগামী ২৬শে জুলাই, মঙ্গলবার কেন্দ্রীয় টেলিযোগাযোগ দপ্তর বা ডট (DoT) -এর তত্ত্বাবধানে দেশে নবপ্রজন্মের 5G স্পেকট্রাম নিলামের ডাক দেওয়া হয়েছে। অবশ্য তার আগে আজ ও আগামীকাল দপ্তরের তরফ থেকে, ছদ্ম বা নকল নিলাম প্রক্রিয়া পরিচালনার ব্যবস্থা করা হয়েছে। মুখ্য নিলামের আগে এই ছদ্ম নিলাম প্রায় প্রতিটি টেলকোর পক্ষেই বেশ গুরুত্বপূর্ণ। যদিও কোনো সংস্থা নিলামে ঠিক কতখানি আগ্রাসীভাবে অংশ নেবে তা এই ছদ্ম নিলাম থেকে বোঝার উপায় নেই।

ভারতে 5G চালুর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে Airtel

অবশ্য অন্য কোনো টেলকোর কথা বলা না গেলেও এয়ারটেল (Airtel) যে 5G নিলাম প্রক্রিয়ায় বেশ আগ্রাসীভাবেই অংশ নেবে তা ভারতী এয়ারটেলের চেয়ারম্যান সুনীল ভারতী মিত্তলের কথাতে সদ্য ধরা পড়েছে। মিত্তল জানিয়েছেন, ভারতে 5G পরিষেবা সূচনার ক্ষেত্রে Airtel সর্বাপেক্ষা গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে। এক্ষেত্রে প্রয়োজনীয় সমস্ত উদ্যোগ এবং পরিকল্পনার রূপরেখা তারা তৈরি করে ফেলেছেন বলে টেলকোর কর্তা মিত্তল দাবি করেছেন।

আগামী ১২ই আগস্ট বার্ষিক সাধারণ সভা আয়োজনের ডাক

স্রেফ এটুকুই নয়, একইসাথে মিত্তল এদিন Airtel -এর পরবর্তী বার্ষিক সাধারণ সভার দিনক্ষণ নির্দেশ করেছেন। আগামী আগস্ট মাসের ১২ তারিখে (২০২২), সকাল ১১টা থেকে এই সভা শুরু হবে। এখানে ভারতীয় টেলিকম ক্ষেত্রে সংস্থার ভবিষ্যৎ কার্যবিধি নির্ধারিত হতে পারে।

অবশ্য বার্ষিক সাধারণ সভার আগে মিত্তল এদিন অতি গুরুত্বপূর্ণ একটি বিষয় উল্লেখ করেছেন। তার বক্তব্য, আগামী কিছু বছরে এয়ারটেল নিজেদের মুনাফাকে উত্তরোত্তর বৃদ্ধি করবে।

ভারতে প্রথম 5G চালু করবে Airtel?

সর্বোপরি, Airtel চেয়ারম্যান নবপ্রজন্মের 5G ব্যবস্থা নিয়েও এদিন গুরুত্বপূর্ণ ইঙ্গিত দিয়েছেন। তার দাবি, 5G পরিষেবা চালুর ব্যাপারে এয়ারটেল এই মুহূর্তে সম্পূর্ণরূপে তৈরি। সেক্ষেত্রে স্পেকট্রাম নিলামের পরই সংস্থাটি এ বিষয়ে দ্রুতবেগে এগোবে বলে মনে করা হচ্ছে। ফলত দেশে সর্বপ্রথম 5G চালুর কৃতিত্ব এয়ারটেল অর্জন করলে খুব বেশি অবাক হওয়ার কিছু থাকবে না।

%d bloggers like this: